শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিলিংসের সেঞ্চুরিপর হারল ইংল্যান্ড

news-image

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি সিরিজ হারলেও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় দিয়ে শুরু করল অস্ট্রেলিয়া। শুক্রবার স্বাগতিকদের বিপক্ষে ১৯ রানের জয় তুলে নেয় অ্যারন ফিঞ্চের দল। ২৯৫ রান তাড়া করতে নামা ইংলিশদের পক্ষে সেঞ্চুরি করেন স্যাম বিলিংস। কিন্তু তার অভিষেক ওয়ানডে সেঞ্চুরিটি বৃথা গেছে জস হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পার বোলিংয়ের কাছে।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস হেরে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৯৪ রান করে। জবাবে ৯ উইকেটে ২৭৫ রানে থামে ইংল্যান্ডের ইনিংস।

লক্ষ্য তাড়া করতে নেমে হ্যাজেলউডের দুর্দান্ত বোলিংয়ে ৫৭ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ইংলিশরা। তবে পঞ্চম উইকেটে জনি বেয়ারস্টো ও বিলিংসের ১১৩ রানের জুটি লড়াইয়ে রেখেছিল দলটিকে।

বেয়ারস্টোকে ব্যক্তিগত ৮৪ রানে ফেরান অ্যাডাম জাম্পা। তাতে ফের ম্যাচের নিয়ন্ত্রণ নেয় অস্ট্রেলিয়া। পরে একপ্রান্তে বিলিংস একা লড়লেও সেটা যথেষ্ট হয়নি। ১১০ বলে ১৪ চার ও ২ ছক্কায় ১১৮ রান করেন এই ডানহাতি ব্যাটার।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বাধিক ৪ উইকেট নেন জাম্পা। ৩ উইকেট নিয়েছেন হ্যাজলউড।

এর আগে ১২৩ রানে ৫ উইকেট পড়ে গেলেও অস্ট্রেলিয়াকে তিন শ ছোঁয়া পুঁজি এনে দেন মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল। ষষ্ঠ উইকেটে দুজন গড়েন ১২৬ রানের জুটি। ম্যাক্সওয়েল সর্বোচ্চ ৭৭ ও মার্শ ৭৩ রান করেন। এ ছাড়া স্টয়নিসের ব্যাট থেকে এসেছে ৪৩।

ইংল্যান্ডের পক্ষে সর্বাধিক ৩টি করে উইকেট নিয়েছেন জোফরা আর্চার ও মার্ক উড। ম্যাচসেরা হয়েছেন হ্যাজেলউড।

রবিবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।