শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে ব্যবসায়ী-ছাত্রসহ আরও ৯ জন করোনায় আক্রান্ত

news-image

রংপুর ব্যুরো : রংপুরে গত ২৪ ঘন্টায় একই পরিবারের তিনসহ নতুন করে আরও ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের মধ্যে রংপুর নগরীর নবাবগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির একজন ব্যবসায়ী ও তাঁর দুই ছেলে রয়েছে।

আজ শনিবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অনুজীব বিজ্ঞান বিভাগের ল্যাবে ৯৪টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়। এতে রংপুর ও কুড়িগ্রাম জেলার ৯ জনের নমুনায় করোনা শনাক্তের পজেটিভ ফল এসেছে। এরমধ্যে রংপুরে আট ও কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার একজন রয়েছে। এ নিয়ে রংপুর জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১২৮ জনে।

এরা হলেন- রংপুর নগরীর সেনপাড়ার এক নারী (৫২), এক যুবতী (২৪), এক বৃদ্ধ (৯০), এক যুবক (২৪), অপর যুবক (২০), এক পুরুষ (৫১), নগরীর জুম্মাপাড়া এলাকার এক পুরুষ (৫৬), ইসলামবাগ এলাকার এক বৃদ্ধা (৮০) । এছাড়াও কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার আঠারো বছর বয়সের এক যুবক রয়েছে।

এদিকে সেনপাড়ার করোনা শনাক্ত হওয়া ব্যক্তি নবাবগঞ্জ বাজারের ব্যবসায়ী। ওই ব্যবসায়ীসহ ও তাঁর রংপুর ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজ এবং খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই ছেলে করোনায় আক্রান্ত হয়েছে।

আজকের ৮ জনসহ রংপুর জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২৮ জনে। আক্রান্তদের বেশির ভাগই চিকিৎসকের পরামর্শে বাড়িতে আছেন। আর ২৪ জনকে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। জেলায় এখন পর্যন্ত নয় জন সুস্থ হয়েছেন বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়।