শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে রাজমিস্ত্রি এনতাজ হত্যা মামলায় এক নারীসহ গ্রেফতার ৩

news-image

রংপুর ব্যুরো : রংপুর নগরীর ৩১ নং ওয়ার্ডের শেখপাড়ার একটি ভুট্টা খেত থেকে উদ্ধার হওয়া রাজমিস্ত্রির ঠিকাদার এনতাজ আলী হত্যাকান্ডের ঘটনায় এক নারীসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে হত্যাকান্ডে ব্যবহৃত মোটরসাইকেল ও একটি মোবাইল ফোন। নারী ঘটিত বিষয়ে এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, নগরীর শেখপাড়ার তমির উদ্দিন শুটকির ছেলে শাহ জামাল, রবাটসনগঞ্জ মÐলপাড়ার আবুল হোসেন ও সাতমাথা রেলগেটের সাইদুল ইসলামের স্ত্রী মনজিলা বেগম।

আজ রবিবার দুপুরে সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানার ওসি শেখ রোকনুজ্জামান।

তিনি জানায়, গত শুক্রবার সকালে শেখপাড়ার একটি ভুট্টা খেত থেকে বৃদ্ধ এনতাজ আলীর লাশ উদ্ধার করা হয়। এরপরই ক্লুলেস এই হত্যাকান্ডের রহস্য উদঘাটনে তদন্ত শুরু করে পুলিশ। প্রথমে হত্যাকান্ডে জড়িত সন্দেহে এনতাজ আলীর সহযোগি শাহ্জামালকে গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তি অনুযায়ী অপর আসামি আবুল হোসেন ও মনজিলা বেগম নামে এক নারীকে গ্রেফতার করে। এসময় আসামি যে মোটরসাইকেলটি চালিয়ে ঘটনাস্থলে গিয়েছিল সেটি এবং মাটির নিচে পুতে রাখা নিহতের ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়।

ওসি বলেন, মোবাইল ট্রাকিং ও আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তায় ক্লুলেস এই হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার করা হয়েছে। শাহ জামাল ও আবুল হোসেন নিহত এনতাজ রাজমিস্ত্রির সহযোগি ছিলেন। গ্রেফতার মনজিলা বেগম নামের ওই নারীর মাধ্যমে একটি নারী ঘটিত বিষয় দেখে ফেলা নিয়ে বিরোধের জের থেকে হত্যাকান্ডের এই ঘটনা ঘটতে পাওে বলে ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে প্রকৃত ঘটনা জানা যাবে।

এর গত বৃহস্পতিবার সন্ধ্যায় ইফতারের পর মোবাইল ফোন পেয়ে বাড়ি বের হয়ে হয়েছিলেন রাজমিস্ত্রির ঠিকাদার এনতাজ আলী পরের দিন শুক্রবার সকালে তার লাশ মেলে বাড়ি থেকে এক কিলোমিটার দূরে গ্রামের একটি ভুট্টা খেতে। এ ঘটনায় জড়িতদের ফাঁসির দাবি জানিয়েছেন তার স্বজন ও গ্রামবাসি।