শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মন্ত্রীর দেহরক্ষীর গুলিতে আহত অপর ব্যাক্তির মৃত্যু

news-image

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর দেহরক্ষী পুলিশের এএসআই কিশোর কুমারের গুলিতে আহত আরেক বন্ধুরও মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় গত বৃহস্পতিবার মধ্যরাতে মারা গেছেন।

নিহত মো. মহিম উদ্দিন (৩২) গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সীমান্তবর্তী টাঙ্গাইলের মির্জাপুরের আজগানা গ্রামের আব্দুল মালেকের ছেলে।

গত ১৬ এপ্রিল ঘটনার দিনই নিহত হন গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সীমান্তবর্তী টাঙ্গাইলের মির্জাপুরের আজগানা গ্রামের সবুর উদ্দিনের ছেলে মো. শহিদ (৩০)।

মন্ত্রীর দেহরক্ষী হলেন গাজীপুরের এসবির সহকারী উপপরিদর্শক (এএসআই) কিশোর কুমার (৩৫)। তিনি কালিয়াকৈর উপজেলার কুতুবদিয়া গ্রামের নারায়ণ কুমারের ছেলে।

পুলিশ তাকে ঘটনার একদিন পর আশুলিয়ার শিমুলতলী এলাকা থেকে গ্রেপ্তার করেছে। ওই সময় তার কাছ থেকে একটি পিস্তল ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করে।

পুলিশ সূত্রে জানা গেছে, মন্ত্রীর গানম্যান কিশোর ও নিহতরা পরস্পর বন্ধু। প্রায়ই তারা একসঙ্গে আড্ডা দিতেন। কিশোরের স্ত্রীর সঙ্গে তার দীর্ঘদিন ধরে দাম্পত্য কলহ চলছিল।

সম্প্রতি ওই কলহের জেরে স্ত্রী ঢাকার বাসা থেকে বাবার বাড়ি চলে যান। পুলিশ দম্পতির মধ্যে এ কলহের কারণ হিসেবে কিশোর তার স্ত্রীর সঙ্গে মহিম উদ্দিনের পরকীয়াকেই সন্দেহ করা করছিলেন বলে প্রাথমিকভাবে তথ্য পাওয়া গেছে।

এ জন্য মহিমকে হত্যার উদ্দেশ্যেই ফোনে গাঁজা সেবন ও আড্ডা দেয়ার কথা বলে গত ১৬ এপ্রিল রাতে স্থানীয় কুতুবদিয়ায় এলাকার একটি পতিত জমিতে আসতে বলেছিলেন কিশোর।

পরে মাহিম তার বন্ধু মো. শহিদকে নিয়ে উল্লেখিত স্থানে কিশোরের জন্য অপেক্ষা করছিলেন। পরে রাত পৌনে ১০টার দিকে কিশোর মোটরসাইকেলযোগে ঘটনাস্থলে গিয়েই কিছু বুঝে ওঠার আগে নিজ পিস্তল দিয়ে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে।

এতে মহিমের গায়ে দুইটি এবং শহিদের বুকে একটি গুলি বিদ্ধ হয়। কিন্তু শহিদ বুকে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন। আর মহিমের পেটের এক পাশে গুলিবিদ্ধ হয়। গুলির শব্দ পেয়ে এলাকাবাসী ছুটে আসলে কিশোর দৌড়ে পালিয়ে যান।

আহত মহিম উদ্দিনকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে তার মৃত্যু হয়।

কালিয়াকৈর থানার ওসি আলমগীর হোসেন মজুমদার বলেন, আহত মহিমকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যু আগে তিনি ঘটনার বিস্তারিত পুলিশকে জানিয়েছিলেন।