বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে অপ্রয়োজনে যান চলাচল করলেই মামলা দিচ্ছে পুলিশ

news-image

রংপুর ব্যুরো : মরণঘ্যাতি করোনা ভাইরাস প্রতিরোধে রংপুরে সর্বোচ্চ সতর্কতায় মেট্রোপলিটন পুলিশ। নগরীর প্রবেশ দ্বারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেক পোস্ট বসিয়ে সড়ক, হাট-বাজারে জনসমাগম কমাতে কাজ করছেন তারা। জনগণকে সচেতন করার পাশাপাশি নগরীতে যান চলাচল সীমিত করা হয়েছে। অপ্রয়োজনে নগরীতে যান চলাচল করলে দেয়া হচ্ছে মামলা। গুনতে হচ্ছে জরিমানা।

আজ মঙ্গলবার নগরীর পায়রা চত্ত্বর, জাহাজ কোম্পানী মোড়, শাপলা চত্ত্বর, মডার্ণ মোড়, মেডিকেল মোড় এলাকায় পুলিশ চেস্টপোস্ট বসিয়ে প্রয়োজন ছাড়া পথচারী ও যানবাহনে থাকা যাত্রীদের জিজ্ঞাসাবাদ করেছে। অপ্রয়োজনে নগরীতে যান চলাচল করলেই মামলা দিয়েছে মেট্রোপলিটন পুলিশ। এ সময় পথচারী ও যানবাহনে চলাচল করা মানুষদের অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার পরার্মশ দেয়া হয়েছে। সেই সাথে নগরীর বিভিন্ন থানা-ওয়ার্ড-পাড়া-মহল্লায় পুলিশ মাইকিং করে জনসচেতনতা মূলক কার্যক্রম অব্যহত রেখেছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী জোন) জমির উদ্দিন বলেন, প্রয়োজন ছাড়া যে সকল মানুষজন গাড়ি, মোটরসাইকেল নিয়ে নগরীতে ঘোরাফেরা করছে এবং যারা প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া বের হয়েছে তাদেরকে মামলা দেয়া হয়েছে। এতে করে যারা অপ্রয়োজনে ঘোরাফেরা করতে তারা মামলার ভয়ে আর বাড়ি থেকে বের হবে না। মেট্রোপলিটন পুলিশ করোনা মোকাবেলায় প্রথম সারিতে থেকে কাজ করে যাচ্ছে।

এ জাতীয় আরও খবর

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবারও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে : শিক্ষামন্ত্রী

জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতার ভাগনে

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন

উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সুযোগ নেই : ইসি আলমগীর

এই গরমে খাদ্যে বিষক্রিয়া হলে করণীয়

ভারতীয় দলে সানজু, বাদ কেএল রাহুল

ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার

গরমের সঙ্গে বেড়েছে কলেরা রোগী

হিট স্ট্রোক: সাত দিনে ১০ জনের মৃত্যু