মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুর বিভাগের হোম কোয়ারেন্টাইনে ৩ হাজার ১১৫ জন : ১ হাজার ৯৪২ জনকে ছাড়পত্র

সোহেল রশীদ, রংপুর : রংপুর বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে আরও ১২০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে রংপুর জেলায় ৩ জন, গাইবান্ধায় ৬ জন, কুড়িগ্রামে ৫, লালমনিরহাটে ১, দিনাজপুরে ১০২, ঠাকুরগাঁওয়ে ৩ জন রয়েছে। নীলফামারী এবং পঞ্চগড় জেলায় এ সময়ে কাউকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়নি।
আজ মঙ্গলবার পর্যন্ত নিয়ে রংপুর বিভাগের ৮ জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষের সংখ্যা বেড়ে দাঁঁিড়য়েছে ৩ হাজার ১শ ১৫ জনে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের সহকারী পরিচালক ও করোনা ভাইরাস সংক্রান্ত ফোকাল পার্সন ডাক্তার জওয়াহেরুল আলম সিদ্দিকী জানান, আজ মঙ্গলবার পর্যন্ত রংপুর বিভাগের ৮ জেলায় হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছে ১ হাজার ১৬০ জন এবং এপর্যন্ত ১ হাজার ৯৪২ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়া গাইবান্ধায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১ জন সহ এই জেলায় ৪ জন এবং ঠাকুরগাঁওয়ে ৫ জনকে আইসোলেশনে এবং রাখা হয়েছে। এদের নিবির পর্যবেক্ষনে রাখা হয়েছে বলে সূত্র জানায়।

বর্তমানে রংপুর বিভাগের ৮ জেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ১৬০ জন । এর মধ্যে রংপুর জেলায় ১১৪ জন, গাইবান্ধায় ২১২ জন, কুড়িগ্রামে ৭১, লালমনিরহাটে ১১৮, নীলফামারীতে ১২৭, দিনাজপুরে ২৯২, ঠাকুরগাঁওয়ে ১৩০ এবং পঞ্চগড় জেলায় ৯৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানাগেছে, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের সবাই এখন পর্যন্ত সুস্থ রয়েছেন।