শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তরা ইপিজেডের ২৮ চীনা কর্মী হাসপাতাল ভর্তি

news-image

রংপুর ব্যুরো : শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন নীলফামারীর উত্তরা ইপিজেডে এক চীনা কোম্পানিতে কর্মরত ২৮ নারী কর্মী। তারা বর্তমানে নীলফামারী আধুনিক হাসপাতালের কার্ডিওলজি বিভাগের চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতালে ভর্তিকৃতরা সকলে পরচুলা তৈরির কারখানা গোল্ডেন টাইমিং বিডি লিমিটেড কোম্পানীতে বিভিন্ন পদে কর্মরত।

গোল্ডেন টাইমিং বিডি লিমিটেডের জুনিয়র নির্বাহী অফিসার আবু বক্কর সিদ্দিক জানান, আজ শনিবার সকালে কোম্পানির ১ নম্বর ফ্লোরে কেমিক্যালের গন্ধে একজন নারী শ্রমিক হঠাৎ জ্ঞান হারিয়ে মেঝেতে পড়ে যান। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ওই শ্রমিক জ্ঞান হারিয়েছে এই গুজব ছড়িয়ে পড়লে আতংকিত হয়ে ১ নম্বর ফ্লোরের বেশ কিছু শ্রমিক জ্ঞান হারায়। অনেকে আবার হুড়াহুড়ি করে বাহিরে বেরিয়ে আসতে গিয়ে আহত হয়। পরে আহত ও জ্ঞান হারিয়ে ফেলা শ্রমিকদের হাসপাতালে ভর্তি করা হয়। আজ দুপুর পর্যন্ত ওই কোম্পানিতে কর্মরত ২৮জন চীনা নারীকে হাসপাতালে ভর্তি করা হয়ছে। এদিকে চীনা নারীরা হাসপাতালের ভর্তি থাকা অন্য রোগীরা করোনা ভাইরাস আতংকে হাসপাতাল থেকে বেরিয়ে যেতে শুরু করেন।

নীলফামারী আধুনিক হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট মো. আশিকুর রহমান বলেন, হাসপাতালে ভর্তিকৃত চীনা নারীরা গণহিস্টেরিয়া নামক রোগে আক্রান্ত হয়েছে যা একটি মনস্তাত্বিক রোগ। একজনের হলে অন্যরাও আতংকে ওই রোগে আক্রান্ত হয়। তবে তাদের শরীরে করোনা ভাইরাসের কোন অস্তিত্ব নেই। এতে আতঙ্কিত হওয়ারও কিছু নেই।