শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশকে রক্ষা করতে হলে আওয়ামীলীগের দুঃশাসন রুখে দিতে হবে : কমরেড সেলিম

news-image

রংপুর ব্যুরো : বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির কেন্দ্রীয় সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, দেশ আজ ধ্বংশের দ্বারপ্রান্তে, দেশকে ধ্বংশের দ্বারপ্রান্ত থেকে দেশকে রক্ষা করতে হলে আওয়ামীলীগের দুঃশাসন রুখে দিতে হবে, দেশকে মুক্ত করতে হলে আওয়ামীলীগ কে সরকারকে অপসারণ করতে হবে। সেই অপসারণের আন্দোলনে সকলকে যোগ দিতে হবে। আন্দোলনকে বেগবান করতে হবে। আওয়ামীলীগ অপসারণ করে কমিউনিস্ট দেশ শাসন করবে। সেই লক্ষ নিয়ে রংপুর এসেছি, কোন বক্তব্য দিতে নয়, একটা আন্দোলনের সূচনা করতে এসেছি।

এই সমাবেশ থেকে বাড়িতে ফিরে, জেলায় জেলায়, থানা, ইউনিয়ন, গ্রামে গ্রামে এবং ঘরে ঘরে আন্দোলনের দূর্গ তৈরী করতে হবে, সেই শক্তি দিয়ে আওয়ামীলীগ অপসারণ করে বাম নেতৃত্বের মাধ্যমে দেশ প্রেমিক, সৎ সরকার কায়েম করতে হবে। আজ শনিবার বিকেলে অবহেলিত রংপুর বিভাগের মেহনতী মানুষের জীবন-জীবিকা রক্ষায় বাংলাদেশ কমিউনিস্ট পার্টির আয়োজনে রংপুর পাবলিক লাইব্রেরী মাঠে বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাবেশে বক্তারা আরো বলেন, দেশ থেকে কোটি কোটি টাকা লুটপাট হয়ে বিদেশে পাচার করা হচ্ছে, অথছ কৃষক ধান চালের ন্যায্য মূল্য পাচ্ছে না, শ্রমিক তার ন্যায্য মুল্য পাচ্ছে না, আজকে আওয়ামীলীগের কারনে পাপিয়া তৈরী হচ্ছে, ঘুষ দুর্নীতি আজ ফ্যাশনে তৈরী হয়েছে। আওয়ামীলীগের দুঃশাসন এখনই থামাতে না পারলে দেশ ধ্বংশ হয়ে যাবে। তাই ঐক্যবদ্ধ থেকে দেশকে আওয়ামীলীগ থেকে মুক্ত করতে হবে। সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, সহ-সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন।

রংপুর বিভাগীয় কমিটির সমন্বয়ক মিহির ঘোষের সভাপতিত্বে ও রংপুর জেলার সাধারণ সম্পাদক শাহীন রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টিও কেন্দ্রীয় উপদেস্টা সদস্য মুক্তিযোদ্ধা শাহাদত হোসেন, কেন্দ্রীয় সদস্য আলতাফ হোসেন, রংপুর জেলার সভাপতি আফজালুর রহমান, কুড়িগ্রাম জেলার সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ, ঠাকুরগাঁও জেলার ভারপ্রাপ্ত সভাপতি ইসমাইল হোসেনসহ কেন্দ্রীয়, রংপুর বিভাগীয় ও জেলা পর্যায়ের নেতৃবৃন্দ। সমাবেশ শেষে লাল পতাকার একটি বিক্ষোভ মিছিল নগরীর সিটি বাজার, পায়রা চত্বর, জাহাজ কোম্পানী মোড়, শাপলা চত্বরসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পাবলিক লাইব্রেরী মাঠে এসে শেষ হয়।