শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুর সিটির প্রথম মেয়র ঝন্টুর মৃত্যু বার্ষিকীতে স্মরণ সভা

news-image

রংপুর ব্যুরো : রংপুর সিটি কর্পোরেশনের প্রথম মেয়র, সাবেক উপজেলা ও পৌর চেয়ারম্যান, সাবেক এমপি মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহমেদ ঝন্টুর দ্বিতীয় মৃত্যু প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার বিকেলে নগরীর সুমি কমিউনিটি সেন্টারে স্বেচ্ছাসেবী সংগঠন বাংলার চোখের আয়োজনে সংগঠনের চেয়ারম্যান আলহাজ্ব তানবীর হোসেন আশরাফীর সভাপতিত্বে প্রয়াত মেয়র ঝন্টুর স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন, প্রবীন রাজনীতিবিদ, গণতন্ত্রী পার্টি কেন্দ্রীয় সভাপতি ও সাবেক পৌর চেয়ারম্যান মোঃ আফজাল, কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় উপদেষ্টা সদস্য প্রবীন রাজনীতিবিদ শাহাদৎ হোসেন, ওয়ার্কাস পার্টির জেলা সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, পীরগাছা আব্দুল করিম বিএম কলেজের অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু, সংগঠক মুক্তিযোদ্ধা আকবর হোসেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুর রশীদ বাবু, মিঠাপুকুর উপজেলার সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ খাঁন , সাবেক কালমাইকেল কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি আলাউদ্দিন মিয়া, সিনিয়র সাংবাদিক আব্দুস সাহেদ মিন্টু, সুপার মার্কেট ব্যবসায়ী সমিতি আলতাব হোসেন, মহানগর আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি দেলোওয়ার হোসেন তালুকদার, বাবুখাঁ নজরুল সঙ্গ পাঠাগারের সাধারণ সম্পাদক রশিদুস সুলতান বাবলু, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, সাংবাদিক শাহ্ আলম, ২৪নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি রফিকুল আলম ও মোটরসাইকেল পার্টস ব্যবসায়ী সমিতির সভাপতি পাবেল চন্দ্র রায়, বাংলার চোখের সদস্য মোঃ দুলাল মিয়া, এস এম শুভ, সিরাজুল ইসলাম ইরান ও ফারুক প্রমুখ। স্মরণ সভার শুরুতেই এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

বক্তারা বলেন, সরফুদ্দীন আহমেদ ঝন্টুর মত ঘরে ঘরে নেতা হয়ে উঠুক। তিনি ছিলেন নির্বাচিত শ্রমিক নেতা, উপজেলা চেয়ারম্যান, পৌর চেয়ারম্যান, সংসদ সদস্য ও রংপুর সিটি কর্পোরেশনের প্রথম মেয়র। তার রুহের মাগফিরাতের জন্য দোয়া ও মুনাজাত পরিচালনা করেন বাইতুস সাজেদার জামে মসজিদ এর খতিব মুফতি মাহমুদুল্লাহ খান আরাবী। সম্পুর্ন অনুষ্ঠানটি পরিচালনা করেন এস এম শুভ।