শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে রংপুরে ট্রাক শ্রমিকদের বিক্ষোভ

news-image

রংপুর ব্যুরো : সম্প্রতি ঘোষিত সড়ক পরিবহনের নতুন আইন সংশোধনের দাবিতে রংপুর নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ট্রাক শ্রমিকরা। আজ মঙ্গলবার দুপুরে নগরীর কলেজ রোডস্থ ট্রাক শ্রমিক ইউনিয়নের কার্যালয় থেকে এই মিছিল বের হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এর আগে নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়।

রংপুর জেলা ট্রাক, ট্যাংকলরী, কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সভাপতি হাফিজুর রহমান হাফিজের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মানিক, কার্যকরী সভাপতি জয়নাল আবেদীন, সহ সভাপতি আশরাফ আলী, নুরুল ইসলাম নুরু, সহ সাধারন সম্পাদক সাহিদুল ইসলাম সাজু, আলোমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক মকবুলার রহমান আজাদ, অর্থ সম্পাদক কামরুজ্জামান ফারুক, সড়ক সম্পাদক বাদশা মিয়া, জামাল উদ্দিন, হামিদুল ইসলাম, দপ্তর সম্পাদক ইব্রাহিম খলিল, প্রচার সম্পাদক হারুন-অর- রশিদ, শ্রমিক কল্যান সম্পাদক ফজলুল হক ফজলু, ক্রীড়া ও শিক্ষ বিষয়ক সম্পাদক আনিছুর রহমান আনিছ, সিওবাজার শ্রম কল্যান উপ-কমিটির সভাপতি সাহিদুল ইসলাম সাহিদ, পান্ডার দীঘি শ্রম কল্যান উপ-কমিটির সম্পাদক রফিকুল ইসলাম রফিক প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকারের পাশ হওয়া নতুন সড়ক পরিবহন আইনের বেশিরভাগ বিষয় শ্রমিকদের বিপক্ষে। আইনের যেসব ধারা ও জরিমানার বিষয় নির্ধারণ করা হয়েছে, তা মেনে নিয়ে কোন ভাবেই সড়কে গাড়ি চলানো সম্ভব না। সকল শ্রমিকরা এই আইনের বিরুদ্ধে। তারা প্রতিবাদ করেছে। অবিলম্বে এই আইন সংশোধন করা না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন বক্তারা।