রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেরিয়ে আসল চাঞ্চল্যকর তথ্য : খালা-খালুর কথায় ‘গ’লাকা’টা’ গুজব ছড়িয়ে হাজতে কিশোর

news-image

নেত্রকোণায় সম্প্রতি এক কিশোরের কা’টা গ’লা নিয়ে ঘোরাফেরা করতে গিয়ে গ’ণপিটুনিতে মৃত্যু হয়েছিল এক তরুণের। ‘গ’লাকা’টা’ ঘটনায় গ’ণধোলাইয়েরও শিকার হয়েছে কয়েকজন। দেশব্যাপী এ ঘটনা নিয়ে যখন উত্তেজনা চরমে, তখন কেন্দুয়া উপজেলায় খালা-খালুর পরামর্শে এক কিশোর গ’লাকা’টার নাটক সাজিয়ে ধরা পড়েছে।

নিজের হাতের তালু ব্লে’ড দিয়ে কে’টে নাটক সাজাতে গিয়ে এখন হাজত বাস করছে উপজেলার সান্দিকোনা ইউনিয়নের পেরীচর গ্রামের বাসিন্দা তানিম। সে নেত্রকোণা জেলার খালিয়াজুড়ি উপজেলার গাজীপুর গ্রামের গোলাপ মিয়ার ছেলে। পেরীচর গ্রামে খালার বাড়িতে থেকে স্থানীয় সানরাইজ কিন্ডারগার্টেনে সপ্তম শ্রেণিতে পড়ালেখা করছে সে।গত সোমবার রাতে এ ঘটনা ঘটে। তানিমকে উপজেলা হাসপাতালে চিকিৎসা দেওয়ার পর থানায় নেওয়া হয়। সেখানেই পুলিশি জিজ্ঞাসাবাদে নিজের সাজানো নাটকের ঘটনা বর্ণনা করে সে।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুজ্জামান জানান, গত সোমবার রাত ১১টার দিকে বিভিন্ন মোবাইল থেকে পেরীরচর গ্রামে এক ছেলের মুখে স্প্রে মেরে অ’জ্ঞান করে তুলে নিয়ে যাওয়ার খবর পান তারা। পরে আবারও খবর পান সেই ছেলেকে গ্রামের একটি রাস্তায় র’ক্তা’ক্ত অবস্থায় ফেলে গেছে দুর্বৃ’ত্তরা। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ খবর পেয়ে পুলিশ হাসপাতালে গিয়ে তানিমের কাছে ঘটনার ব্যাপারে জানতে চাইলে একেকবার একেক কথা বলে তামিম। এরপর বিষয়টি নেত্রকোণা পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারকে (অ’পরাধ) জানায় কেন্দুয়া থানা। গতকাল মঙ্গলবার নেত্রকোণা অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন। এলাকার কয়েক ব্যক্তিকেও জিজ্ঞাসাবাদ করেন তিনি। পরে সেখান থেকে তামিমের খালার বাড়িতে তল্লাশী চালিয়ে তার পড়ার টেবিলের উপর থেকে একটি র’ক্তমাখা ব্লে’ড উ’দ্ধার করে পুলিশ।

পরে হাসপাতাল থেকে তামিমকে থানায় নিয়ে যায় পুলিশ। সেখানে জিজ্ঞাসাবাদ করা হলে খালা-খালুর পরামর্শে ‘গা’লাকা’টা’ না’টক সাজিয়ে গু’জব ছড়ানোর কথা স্বীকার করে তামিম।সান্দিকোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল ইসলাম এ ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন।অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান মিয়া বলেন, ‘প্রাথমিক তদন্তে তানিমকে দিয়ে গুজবে ছড়াতেই না’টকটি সাজানো হয়। এ ঘটনার তদন্ত চলছে। জড়িতদের বি’রুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’