শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে জঙ্গীবাদ মাথাচাড়া দিয়ে উঠতে যাতে না পারে সে জন্য সকল পদক্ষেপ নেওয়া হয়েছে : আইজিপি

news-image

রংপুর ব্যুরো : ইন্টারনেট ও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ইসলামিক স্টেট (আইএস) সদস্য সংগ্রহের চেষ্টা করছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। আজ সোমবার দুপুরে রংপুর সিসিটিভি মনিটরিং ব্যবস্থা চালু, মেট্রোপলিটন পুলিশের ওয়েবসাইট চালু এবং কর্মবন্টন বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উদ্বোধন শেষে মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে সাংবাদিকদের এ কথা তিনি। তিনি বলেন, বাংলাদেশ জঙ্গীরা আইএসের মতাদর্শ বাস্তবায়নে অনেকে সিরিয়া গেলেও একজনও ফিরে আসেনি।

এছাড়া নব্য জঙ্গীরা আইএস মতাদর্শের দিকে ঝুকে পড়ছে। আমাদের বিভিন্ন টিম এসব দমনে সজাগ রয়েছে। প্রযুক্তি ব্যবহার করে তাদের অনলাইন কার্যক্রমকে নস্ট করে দেওয়া হচ্ছে। তিনি আরও বলেন, হলিআর্টিজেনের ঘটনার পর আইএস অনুসারী জঙ্গী বাংলাদেশ থেকে দমন হলেও আবারও ইন্টারনেট ও সামাজিক মাধ্যমে তারা বাংলাদেশে সদস্য সংগ্রহ করছে। তবে ভয়ের কিছু নাই। দেশে জঙ্গীবাদ মাথাচাড়া দিয়ে উঠতে যাতে না পারে সে জন্য সকল পদক্ষেপ নেওয়া হয়েছে।

এসময় হলিআর্টিজেন মামলাটির স্বাক্ষ্য গ্রহণ সহসাই শেষ হবে বলে জানান তিনি। এ সময় আরও উপস্থিত ছিলেন রংপুর মেট্টোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার আবু সুফিয়ান, মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আব্দুল্লাহ আল ফারুক, রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান প্রমুখ।

এ জাতীয় আরও খবর

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী

৬ জুন বাজেট ঘোষণা

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০,৬৩৮

অস্বস্তি কাটাতে এবং সম্পর্ক এগিয়ে নিতে আসছেন লু : পররাষ্ট্রসচিব

রাষ্ট্রায়ত্ত কোম্পানিগুলোকে শেয়ারবাজারে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বিএনপির বৈঠক

অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান

শুক্রবার নয়াপল্টনে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

প্রথম হজ ফ্লাইটে ঢাকা ছাড়লেন ৪১৩ হজযাত্রী

তিস্তা প্রকল্পে অর্থায়ন করতে চায় ভারত : পররাষ্ট্রমন্ত্রী