শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাঁচার আকুতি জানিয়ে প্রধানমন্ত্রীকে এক কিশোরীর চিঠি

news-image

তনুশ্রী পাল (১৪) অষ্টম শ্রেণির শিক্ষার্থী। কুড়িগ্রাম পৌর এলাকার কৃঞ্চপুর কুমারপাড়া এলাকার মৃৎশিল্পী প্রশান্ত কুমার পালের বড় মেয়ে। দুই বোনের মধ্যে বড় তনুশ্রী বর্তমানে বর্ডার গার্ড পাবলিক স্কুলের ছাত্রী।

২০১৫ সালে রংপুর ডক্টরস হাসপাতালে ডা. আনোয়ার হোসেন ও ডা. স্বপন কুমার নাথ তনুশ্রীর লিভার ওভারি টিউমার অপারেশন করেন। পরবর্তীতে টিস্যু টেস্টে ‘ক্যান্সার’ শনাক্ত হয়। এরপর থেকে ভারতের কলকাতা কেয়ার ভিশন হাসপাতাল ও পরে হাওড়া নারায়ণা সুপার স্পেশালিটি হাসপাতালে তার চিকিৎসা চলছিল।জায়গা-জমি বিক্রি করে এতদিন চিকিৎসা ব্যয় নির্বাহ করলেও বর্তমানে আর্থিক দৈন্যতার কারণে আটকে আছে তনুশ্রীর চিকিৎসা কার্যক্রম।

অর্থ সংকুলান করতে না পেরে মেয়েকে দেশে ফিরিয়ে এনেছেন অসহায় বাবা প্রশান্ত পাল। শেষমেষ বাঁচার আকুতি জানিয়ে চিকিৎসা ব্যয় নির্বাহের জন্য প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠিয়েছে তনুশ্রী পাল। রোববার সকালে কুড়িগ্রাম প্রধান ডাকঘরে নিজ হাতে লেখা একটি চিঠি পোস্ট করে সে। সঙ্গে মনের সমস্ত রঙ দিয়ে আঁকা বঙ্গবন্ধুর একটি ছবিও পাঠিয়েছে তনুশ্রী।

দূরন্ত এ কিশোরীর বেঁচে থাকার প্রতিটি মুহূর্তু এখন নির্ভর করছে সুহৃদ কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান বা সংগঠনের একটু সহায়তার ওপর।জেএসসি পরীক্ষার্থী এই মেধাবী শিক্ষার্থী এর আগে পিএসসিতে জিপিএ-৫ পেয়েছে। এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর কাছে আর্থিক সহায়তা চেয়েছে সে। তার প্রতি সহায়তার হাত বাঁড়াতে অনুরোধ জানিয়েছে তার পরিবারসহ সহপাঠীরাও।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন