শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হঠাৎ ভোটের মাঠে বুলবুল

news-image

নিউজ ডেস্ক : নির্বাচনে অংশগ্রহণ করার প্রশ্নে তফসিল ঘোষণার পর থেকে অনেকটাই নিশ্চুপ ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র ও নগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল। তবে আড়মোড়া ভেঙে শুক্রবার জোরেশোরে মাঠে নেমে পড়লেন বুলবুল।

শুক্রবার বুলবুল হঠাৎ করেই সাহেববাজার আরডিএ মার্কেটে গিয়ে হাজির হন। সেখানে মার্কেটের ভেতরে বেশ কিছুসময় ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। তিনি আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থী হিসেবে সবার কাছে দোয়া চেয়ে তাদের সমর্থন কামনা করেন।

শনিবারও দিনের প্রথমভাগে বুলবুল নগরীর কয়েকটি এলাকায় গিয়ে গণসংযোগ করেছেন বলে জানা গেছে। আগামী নির্বাচনে জিতে যেন আবারও নগরবাসীর সেবা করতে পারেন সে আশাবাদ রেখেছেন মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

বুলবুল সমর্থক বিএনপি নেতাকর্মীরা জানান, রাজশাহী সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে প্রার্থী ঘোষণা করেছে অনেক আগেই। প্রচারণায় বেশ এগিয়ে তাদের প্রার্থী লিটন। কিন্তু তফসিল ঘোষণা হয়ে গেলেও এ নির্বাচন নিয়ে পুরোপুরি নীরব ছিল বিএনপি।

প্রার্থী বদল হবে, নাকি বর্তমান মেয়রই আবার প্রার্থী হবেন- সেটি স্পষ্ট করা তো দূরের কথা, নির্বাচনে অংশ নেয়া নিয়েই বিএনপি নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছিল অনিশ্চয়তা। সেই অনিশ্চয়তা ভেঙেই বুলবুল নেমে পড়েছেন নির্বাচনী মাঠে। নেতাকর্মীদের মতে, বুলবুল বিএনপির হাইকমান্ড থেকে ইতিমধ্যেই প্রার্থী হওয়ার বিষয়ে সবুজ সঙ্কেত পেয়ে গেছেন।

কিছু সময় নীরব থেকে হঠাৎ করেই শুক্রবার নির্বাচনী মাঠে নেমে পড়া প্রসঙ্গে মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, ‘বিএনপি নির্বাচনমুখী দেশের অত্যন্ত জনপ্রিয় একটি রাজনৈতিক দল। নির্বাচনে অংশগ্রহণের পাশাপাশি চলমান আন্দোলন, কারাবন্দি চেয়ারপারসনের মুক্তিসহ সব রাজনৈতিক কর্মসূচিতেই থাকবে বিএনপি। দলীয় সিদ্ধান্তের কারণেই কয়েক দিন চুপচাপ থেকেছেন বটে, তবে এখন থেকে নির্বাচনী প্রচারণায় পুরোদমে নেমে পড়েছেন দলীয় নেতাকর্মীরা। নিয়মিত নগরীর সব এলাকাতেই যেতে হবে।

বুলবুল আরও বলেন, মেয়র হিসেবে মানুষ আমার কাছ থেকে কী পেয়েছেন, আগামীতে কী চান, তা জানতে হবে। আমরা মানুষের সঙ্গেই ছিলাম, আগামীতেও থাকতে হবে। দলের নির্দেশনা মোতাবেক আমি কাজ করে যাচ্ছি বলে জানান তিনি।’

এদিকে গত কয়েক দিন আগে এক সমাবেশে রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও রাসিকের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেছিলেন, গাজীপুরে ভোট ‘সুষ্ঠু’ না হলে বিএনপি রাজশাহী সিটি নির্বাচনে অংশ নেবে কিনা ভেবে দেখবে। এরপরই বুলবুল ও তার কর্মী-সমর্থক বিএনপি নেতাকর্মীরা ভোটের মাঠে প্রচারণায় থমকে দাঁড়ান।

গত দুই সপ্তাহে রাজশাহীতে প্রার্থী বুলবুল কিংবা বিএনপি নেতাকর্মীদের মাঠে দেখা যায়নি। তবে শুক্রবার থেকে বুলবুল মাঠে নামায় দলীয় নেতাকর্মীরাও আবার মাঠে সক্রিয় হয়ে পড়েছেন। তারা ধানের শীষের পক্ষে ভোট চাইতে শুরু করেছেন, যেভাবে নৌকার পক্ষে ভোট চাইছেন খায়রুজ্জামান লিটন ও তার কর্মী-সমর্থকরা।

এদিকে শুক্রবার ভোটের প্রচারণায় নামার পর আগের বক্তব্যের পুনরাবৃত্তি করে মেয়র বুলবুল বললেন, ‘খুলনায় সুষ্ঠু নির্বাচন হয়নি এটা দেশের মানুষ দেখেছেন। গাজীপুরেও যদি তেমনভাবে ভোট হয়, তাহলে বিএনপি তো দূরের কথা, জনগণও ভোট দিতে যাবে না কেন্দ্রে। এজন্য তিনি রাজশাহীতে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ দাবি করেন।

মেয়র বুলবুল আরও বলেন, ‘আওয়ামী লীগের কিছু নেতাকর্মী আর প্রশাসনের অতি উৎসাহী কিছু কর্মকর্তা রাজশাহীর নির্বাচনী পরিবেশটা নষ্ট করছেন। ছাত্রলীগের নেতাকর্মীরা শহরের বিভিন্ন স্থান থেকে রাজশাহী সিটি কর্পোরেশনের নিজস্ব ব্যানার ও ফেস্টুন সরিয়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর ব্যানার-ফেস্টুন টাঙিয়ে দিচ্ছেন। এভাবে নির্বাচনের পরিবেশ নষ্ট করা হচ্ছে এবং পরিকল্পিতভাবে উত্তেজনা ছড়ানো হচ্ছে নির্বাচনে। তারপরও আমরা জনগণের ওপর আস্থাশীল হয়ে নির্বাচনের সব প্রস্তুতি নিচ্ছি। ইনশাআল্লাহ আমরাই জয়ী হব।

এদিকে বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, আপাতত বুলবুলের বাইরে রাজশাহীতে প্রার্থী হিসেবে কাউকে ভাবছে না বিএনপির হাইকমান্ড। মেয়র নির্বাচিত হওয়ার পর একাধিকবার বরখাস্ত হওয়া এবং কারাবরণের কারণে ‘প্রতিদান’ হিসেবে তাকেই আরেকবার প্রার্থী করতে চায় দলটি। জানা গেছে, দলীয় চেয়ারপারসনের নির্দেশে বুলবুলকেই রাজশাহী সিটিতে ভোটের প্রস্তুতি নিতে বলা হয়েছে। ফলে ঈদের পরপরই দলীয় মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করা হবে মোসাদ্দেক হোসেন বুলবুলের নাম।

উল্লেখ্য, রাজশাহী সিটি কর্পোরেশনের ২০১৩ সালের ১৫ জুনের নির্বাচনে এক লাখ ৩১ হাজার ৫৮ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন মোসাদ্দেক হোসেন বুলবুল। বিপুল ভোটে বুলবুলের কাছে হেরেছিলেন আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। এর আগে ২০০৮ সালের নির্বাচনে বুলবুলকে হারিয়ে মেয়র হয়েছিলেন লিটন। সূত্র: যুগান্তর

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন