রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইফতার নিয়েও রাজনীতি করছে বিএনপি: ওবায়দুল কাদের

news-image

নিজস্ব প্রতিবেদক : পবিত্র রমজানে ইফতার মাহফিল আয়োজন করে বিএনপি রাজনৈতিক বিদ্বেষ ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এই চর্চাকে বিএনপির রাজনৈতিক দেউলিয়াপনা হিসেবে অভিহিত করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, রাজনীতিতে বিএনপি এত নিচে নেমে গেছে যে, ইফতার মাহফিলে এসে রাজনীতি করছে এবং বিদেশিদের কাছে অশ্রাব্য ভাষায় নালিশ করছে। আওয়ামী লীগ সেটা করে না, করবে না।

সোমবার রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা সমিতি আয়োজিত ইফতার মাহফিলে অংশ নেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইফতারের সময় রাজনৈতিক বক্তব্য দেন না। নিজেও এ থেকে বিরত থাকেন বলে উল্লেখ করেন সেতুমন্ত্রী।

বর্তমান সরকারের অধীনে জাতীয় নির্বাচনে বিএনপি অংশ নেবে না- দলটির নেতাদের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, বিএনপির জন্য নির্বাচন আটকে থাকবে না। গতবারও তারা নির্বাচনে যাননি। তাতে নির্বাচনের বৈধতার সংকট হয়নি। এবারও হবে না। গণতান্ত্রিক প্রক্রিয়া ও সংবিধানের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাস নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যেসব বক্তব্য দিচ্ছেন তা সঠিক নয় দাবি করে এর সমালোচনা করেন ওবায়দুল কাদের। ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়া কারাগারের একদম ফার্স্টক্লাস জায়গায় আছেন। জেলকোড অনুযায়ী প্রাপ্য সব সুবিধা খালেদা জিয়াকে দেওয়া হচ্ছে। আরও কিছু দরকার হলে সেটাও করা হবে। সেতুমন্ত্রী আরও বলেন, কারাগারে পরিচারিকা রাখার সুযোগ না থাকলেও খালেদা জিয়াকে সে সুবিধা দেওয়া হয়েছে। তার জন্য নিয়ম ভেঙে ব্যক্তিগত চিকিৎসকও রাখা হয়েছে- কারণ তিনি একজন সাবেক প্রধানমন্ত্রী।

সরকার খালেদা জিয়াকে অপমান করতে চায় না বলে দাবি করে কাদের বলেন, জেলে দিয়েছেন আদালত, মুক্তি দিতে পারেন আদালত। কিন্তু মানুষ হিসেবে মানবিকতার দিক দিয়ে এগুলো করা হয়েছে। চিকিৎসা এবং তার সঙ্গে মানবিক আচরণ করার ক্ষেত্রে সরকারের কোনো গাফিলতি নেই।