রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজকের শিশুরাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলবে : ক্যা.তাজ এমপি

news-image

ফয়সল আহমেদ খান,বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম বলেছেন, আজকের শিশুরা, আমার সোনার ছেলেমেয়েরাই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলবে। আজকের শিশুদের মধ্যে থেকেই আগামী দিনের ডাক্তার-মন্ত্রী হবে।

তিনি বলেন, একটি সুশিক্ষিত জাতি হিসেবে বাঙালি জাতি বিশ্বে মর্যাদার সঙ্গে মাথা উঁচু করে চলবে। জাতির পিতা সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন পূরণের লক্ষ্যে দেশ এগিয়ে চলছে।
আজ দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ক্যা.তাজ অডিটোরিয়ামে বাঞ্ছারামপুর উপজেলা প্রশাসন এবং প্রাথমিক শিক্ষা ও মহিলা উন্নয়ন ফোরাম কর্তৃক যৌথভাবে আয়োজিত উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ ও দুস্থ্য নারীদের মাঝে সেলাই মেশিন বিতরনকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ক্যা.তাজ এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছিলেন। কারণ শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নত জাতি হতে পারে না। তাছাড়া জাতির পিতার ক্ষুধামুক্ত ও দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশের স্বপ্ন পূরণেও শিক্ষার বিকল্প নেই।সে সাথে আধুনিক প্রযুক্তি নির্ভর শিক্ষাতেও এগিয়ে থাকতে হবে।

তিনি বলেন, জাতির পিতা সংবিধানে প্রাথমিক শিক্ষা সম্পূর্ণ অবৈতনিক করে দিয়েছিলেন। মেয়েদের শিক্ষা অষ্টম শ্রেণি পর্যন্ত অবৈতনিক করে দিয়েছিলেন। বর্তমান সরকার ছেলেমেয়েদের লেখাপড়ার জন্য প্রয়োজনীয় সব উদ্যোগ গ্রহণ করেছে। ফলে স্বাক্ষরতার হার শতকরা ৭২ ভাগ হয়েছে। স্কুলে ঝরে পড়ার হার কমেছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নৌসাদ মাহমুদ জানান, উপজেলার ১৩০টি প্রাথমিক বিদ্যালয়ে প্রতিটিতে ১টি করে ল্যাপটপ বিতরন করা হয়েছে,শিশুদের প্রযুক্তির সাথে পরিচয় করে দেয়ার জন্য।উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি জলি আমীর দুস্থ্য নারীদের মাঝে বিতরন করেন ২৯টি সেলাই মেশিন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো.নুরুল ইসলাম,পৌর মেয়র টিপু মোল্লা,উপজেলা ভাইস চেয়ারম্যান মিন্টু রঞ্জন সাহা,মহিলা ভাইস চেয়ারম্যান জলি আমীর,ওসি মো.নিজামউদ্দিন,যুবলীগ সভাপতি সায়েদুল ইসলাম ভূইয়া বকুল,পৌর যুবলীগ সভাপতি কামাল আহম্মেদ,আ.নেতা আল আমীন মেম্বার,ছাত্রলীগ সভাপতি জুয়েল আহমেদ প্রমূখ।

এ জাতীয় আরও খবর

আইনগত সহায়তা দরিদ্র-অসহায় নাগরিকের অধিকার: আইনমন্ত্রী

শিম্পাঞ্জির সঙ্গে ছবি তুলে কটাক্ষের শিকার নুসরাত

সম্ভাব্য গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে প্রচণ্ড চাপে নেতানিয়াহু

বাংলাদেশকে ১৪৬ রানের লক্ষ্য দিলো ভারত

দুর্নীতির সরকার ক্ষমতায় থাকলে জনগণের সব বিক্রি করে দেবে : রিজভী

ব্যাংকক থেকে কাল দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

গণমাধ্যমকে সব ধরণের কথা বলা রিস্ক: ইসি আলমগীর

রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী

তীব্র গরমে স্কুলের টিউবওয়েলের পানি পান করে অসুস্থ ১৩ শিক্ষক-শিক্ষার্থী

তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে অঞ্চলভিত্তিক স্কুল বন্ধ হতে পারে

নিউইয়র্কে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা

সৃজিতের বাড়ি যেন আস্ত একটা চিড়িয়াখানা, সাপ দেখতে নায়িকাদের ঢল