শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফরহাদ মজহার অপহরণের সত্যতা পায়নি পুলিশ

news-image

কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার অপহরণ ও চাঁদা দাবি অভিযোগের সত্যতা পায়নি পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। আদালতে দাখিল করা এ মামলার চূড়ান্ত প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার ৯ নভেম্বর চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হয়। তবে মোহাম্মদপুর থানার জিআরও মো. নিজাম উদ্দিন আজ মঙ্গলবার ১৪ নভেম্বর আদালতে সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মাহবুবুল আলম তার তদন্তে ফরহাদ মজহার অপহণের কোনো সত্যতা না পাওয়ায় আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছেন। তিনি আরো বলেন, মিথ্যা অভিযোগ দায়েরের জন্য ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আক্তারের বিরুদ্ধে দণ্ডবিধির ২১১ ও ১০৯ ধারায় প্রসিকিউশন মামলা দাখিলের তদন্ত কর্মকর্তা আদালতের অনুমতি চেয়েছেন। ৭ ডিসেম্বর মামলার ধার্য তারিখে চূড়ান্ত প্রতিবেদনটি আদালতে উপস্থাপন করা হবে।

গত ৩ জুলাই সকালে ফরহাদ মজহার ঢাকার আদাবরের নিজ বাসা থেকে বের হলে অপহৃত হন বলে অভিযোগ করেন তার স্ত্রী ফরিদা আক্তার। এরপর তারা আনুষ্ঠানিকভাবে আদাবর থানায় একটি জিডি করেন। এরপর বিষয়টি তদন্তে নামে পুলিশ। তথ্য-প্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্ত করে ৪ জুলাই ঢাকা থেকে খুলনা যাওয়ার পথে যশোরের নোয়াপাড়া থেকে তাকে উদ্ধার করে র‌্যাব।

পরবর্তীতে জিডিটি মামলা হিসেবে গ্রহণ করা হয়। উদ্ধার ফরহাদ মজহার ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন। জবানবন্দি শেষে ফরহাদ মজহার নিজ জিম্মায় বাসা যাওয়ার অনুমতি চাইলে আদালত তা মঞ্জুর করেন।

এ জাতীয় আরও খবর

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী

৬ জুন বাজেট ঘোষণা

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০,৬৩৮

অস্বস্তি কাটাতে এবং সম্পর্ক এগিয়ে নিতে আসছেন লু : পররাষ্ট্রসচিব

রাষ্ট্রায়ত্ত কোম্পানিগুলোকে শেয়ারবাজারে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বিএনপির বৈঠক

অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান

শুক্রবার নয়াপল্টনে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

প্রথম হজ ফ্লাইটে ঢাকা ছাড়লেন ৪১৩ হজযাত্রী

তিস্তা প্রকল্পে অর্থায়ন করতে চায় ভারত : পররাষ্ট্রমন্ত্রী