শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যাত্রা শুরু সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কের

news-image

 

নিজস্ব প্রতিবেদক : সবার জন্য উন্মুক্ত হল দেশের প্রথম তথ্য-প্রযুক্তিসম্বলিত ‘সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক’। বৃহস্পতিবার দ্বীপ জেলা ভোলার লালমোহনে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে পার্কটির উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

এসময় বিশেষ অতিথি ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জাতীয় সংসদের চিপ হুইপ আ স ম ফিরোজ, স্থানীয় সংসদ নূরুন্নবী চৌধুরী শাওনসহ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বন ও পরিবেশবিষয়ক উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব প্রমুখ।

অত্যন্ত সুন্দর ও মনোরম পরিবেশে নির্মাণ করা হয়েছে এ পার্কটি। এখান থেকে সরকারি-বেসরকারি শতাধিক সেবা পাওয়া যাবে।

পুরো পার্কে রয়েছে বিনামূল্যে ওয়াইফাই ইন্টারনেট। পার্কের প্রত্যক কোনেই রয়েছে দর্শনার্থীদের বিশ্রামের জন্য অত্যাধুনিক বসার স্থান।

মাঠের দক্ষিণ প্রান্তের মাঝ বরাবর বসানো হয়েছে দেশের সর্ববৃহৎ এলইডি ডিসপ্লে টিভি, যাতে পার্কে আসা দর্শনার্থীরা অনায়াসেই টিভিতে খেলাধুলা, সামাজিক সচেতনতামূলক অনুষ্ঠান উপভোগ করতে পারেন।টিভিটি ৪০ ফুট বাই ৩০ ফুট।

মাঠের পশ্চিম প্রান্তে নির্মিত হয়েছে অত্যাধুনিক বসার জন্য দিঘির মতো ছোট পুকুর, পুকুরে ঘোরার জন্য রয়েছে স্পীডবোট ও ব্যাটারিচালিত রাধাঁহাসের আকৃতিতে তৈরি জল হাস।

পার্কের সবচেয়ে আকর্ষণীয় পুকুরের মাঝে ভাসমান শান্তির প্রতীক নৌকার বিশাল এক আলেকিত প্রতিকৃতি, যার চতুর্দিকে বেস্টন করে রয়েছে পানির ফোয়ারা। আর পানির মধ্য নিমজ্জিত রয়েছে ওয়াটারপ্রুফ রঙ বেরঙেয়ের লাইট।

পার্কটির পশ্চিম প্রান্তের দক্ষিণ কোনে যুক্ত হয়েছে বাচ্চাদের জন্য, ওয়ান্ডার হুইল(নাগরদোলা), মিনি ইলেকট্রিক ট্রেন, স্কয়ার দোলনা, ইউ দোলনা, এল দোলনা, মাকরসার জাল, স্লিপার গ্রাউন্ড সেট, আরও অন্যান্য আধুনিক খেলার সামগ্রী।

কোমলমতি শিশুদের মনে চিত্তবিনোদন আর ভ্রমনপিপাসু মানুষের মনে প্রশান্তির ছোয়া এনে দিতে ভোলা-৩ এর সাংসদ নুরন্নবী চৌধুরী শাওনের প্রচেষ্টায় প্রায় ৫ একর জমির উপর নির্মাণ করা হয়েছে এই ডিজিটাল পার্কটি।