শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জঙ্গিরা ফের চাঙ্গা হওয়ার চেষ্টা করছিল: আইজিপি

news-image

 

নিজস্ব প্রতিবেদক : জঙ্গিরা আবার চাঙ্গা হওয়ার চেষ্টা করছিল বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক। বৃহস্পতিবার রাজধানীর মিরপুরে শহীদ পুলিশ স্মৃতি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অতিরিক্ত ডিআইজি সৈয়দ মনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আইজিপি বলেন, একের পর এক অভিযান হওয়াতে জঙ্গিদের শক্তি কমে গিয়েছিল। কিন্তু তারা ফের সীতাকুণ্ডে চাঙ্গা হওয়ার জন্য অবস্থান নিয়েছিল। কিন্তু হতে পারেনি।

তিনি বলেন, সীতাকুণ্ডে পুলিশের চালানো অভিযান ‘অ্যাসল্ট সিক্সটিন’-এ এক মহিলাসহ চার জঙ্গি নিহত হয়েছে। এছাড়াও দুজন পুলিশ সদস্য আহত অবস্থায় চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন। অভিযানে জঙ্গি আস্তানা থেকে বিপুল সংখ্যক অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। আস্তানায় এখনো বিপুল পরিমাণে বিস্ফোরক আছে।

তিনি আরো বলেন, ঘটনাস্থলে বর্তমানে সোয়াত, বোমা ডিসপোজাল টিম, পিবিআইসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্যান্য টিমও কাজ করছে।

জঙ্গি তৎপরতা কমিয়ে আনার লক্ষে গত ৯ মার্চ থেকে সারা দেশে বিশেষ অভিযান শুরু হয়েছে জানিয়ে তিনি বলেন, এরই ধারাবাহিকতায় বর্তমানেও অব্যাহত রয়েছে।