শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নাসিক নির্বাচন: ২টা পর্যন্ত ৭২ শতাংশ ভোট পড়েছে

image-54430-1482396995নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে উৎসবের আমেজে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিচ্ছেন ভোটাররা। অর্ধেক বেলা পর্যন্ত ভোট গ্রহণে কোনো অনিয়ম না হওয়ায় বিভিন্ন দলের নেতাকর্মী ও নির্বাচন কর্মকর্তারা সন্তোষ প্রকাশ করেছেন। এদিকে দুপুর ২টা পর্যন্ত ৭২ শতাংশ ভোট গ্রহণ হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে সফুরা খাতুন পাইলট বালিকা উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শনে এসে এ তথ্য জানান রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার।

এই নির্বাচন শান্তিপূর্ণ নির্বাচনের রোল মডেল উল্লেখ করে তিনি বলেন, সুষ্ঠুভাবে ভোট গ্রহণে পুরো নির্বাচনী এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকাল থেকেই ভোটাররা নির্বিঘ্নে ভোট দিচ্ছেন। এখন পর্যন্ত ৭২ শতাংশ ভোট কাস্ট (সম্পন্ন) হয়েছে বলে আমাদের কাছে তথ্য এসেছে।’

রিটার্নিং কর্মকর্তা আরো বলেন, ভোট গ্রহণ শেষে ভোট গণনার সময় যাদের যাদের থাকার নিয়ম রয়েছে, তারা কেন্দ্রে থাকতে পারবেন। স্বচ্ছ প্রক্রিয়া এবং শান্তিপূর্ণ পরিবেশে ভোটের ফলাফলও ঘোষণা করা হবে।

নির্বাচনে ২৭টি ওয়ার্ডের ১৭৪টি কেন্দ্রের ১৩ হাজার চারটি ভোটকক্ষে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে।

এবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত প্রার্থীসহ ৭টি রাজনৈতিক দলের প্রার্থী, ২৭টি ওয়ার্ডে ১৫৪ জন কাউন্সিলর ও সংরক্ষিত ৯টি ওয়ার্ডে ৩৮ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। যার মধ্যে পুরুষ ২ লাখ ৩৯ হাজার ৬৬২ জন এবং নারী ২ লাখ ৩৫ হাজার ২৬৯ জন।

নাসিক নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীসহ ৭টি রাজনৈতিক দলের প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও সম্প্রতি এলডিপির ছাতা প্রতীকের প্রার্থী কামাল প্রধান ও কল্যাণ পার্টির হাতঘড়ি প্রতীকের রাশেদ ফেরদৌস ধানের শীষ প্রতীকের প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচনী প্রচারণা থেকে সরে দাঁড়ান।

ইসির হিসাব অনুযায়ী, ২৭ ওয়ার্ড নিয়ে গঠিত এ সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৭৪ হাজার ৯৩১জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩৯ হাজার ৬৬২জন ও মহিলা ভোটার ২ লাখ ৩৫ হাজার ২৬৯জন। নির্বাচনে মোট ভোটকেন্দ্র ১৭৪টি। এর মধ্যে ৪টি অস্থায়ী কেন্দ্র রয়েছে। ভোটকক্ষের (বুথ) সংখ্যা ১ হাজার ৩০৪টি। ভোটগ্রহণে চার হাজারের বেশি নির্বাচনি কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, ঝুঁকিপূর্ণ কেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রের নিরাপত্তায় অন্তত ১২ জন অস্ত্রধারীসহ ২৪ জন নিরাপত্তাকর্মী রয়েছে।দৈনিক আ.স.অ

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন