শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আইসিটিকে শিল্পখাতে নেয়া হয়েছে’

 

নিজস্ব প্রতিবেদক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আইসিটি বিভাগকে শিল্পখাতে নেয়া হয়েছে। বর্তমানে গার্মেন্টস খাত থেকে বাংলাদেশ ২৮ মিলিয়ন ডলার আয় করছে। তেমনি ২০২১ সালে আইসিটি খাত থেকে ১৫ বিলিয়ন ডলার আয় করা সম্ভব হবে। এ জন্য জনশক্তিকে দক্ষ মানব সম্পদে পরিণত করতে হবে।

image-7971

শনিবার দুপুরে নাটোরের সিংড়া পৌর এলাকার নিরাপত্তায় গুরুত্বপূর্ণ স্থানগুলোতে স্থাপিত সিসিটিভি ক্যামেরা উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, সিসিটিভি ক্যামেরার মাধ্যমে সন্ত্রাস ও অনৈতিক কর্মকাণ্ডে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা সম্ভব হবে। বর্তমান সরকার মানুষের হাতের নাগালে সরকারি সেবাগুলো পৌঁছে দেয়ার জন্য ৪৮৭টি উপজেলাকে হাইস্পীড ইন্টারনেটের আওতায় আনা হয়েছে।

তিনি মাদকের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন, মাদক একটি পরিবার, সমাজ, দেশকে ধ্বংস করে দেয়। মাদককে প্রশ্রয় নয়। মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের কোন ছাড় নেই। এর সাথে জড়িতদেরও আইনের আওতায় আনা হবে। সে যত বড়ই ক্ষমতাবান বা প্রভাবশালী হোক না কেন।

সিংড়া থানার ওসি নাসির উদ্দিন মণ্ডলের সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস প্রমুখ বক্তব্য দেন।

এর আগে প্রতিমন্ত্রী সিংড়া উপজেলা ভূমি অফিসের অনলাইনে নামজারীসহ বিভিন্ন সেবার উদ্ধোধন করেন। এ সময় সহকারী কমিশনার (ভূমি) জাহেদুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন