শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন স্পন্সর পেল বিসিবি

 

স্পোর্টস ডেস্ক :বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন টাইটেল স্পন্সরশিপের দায়িত্ব পেয়েছে ইমপ্রেস মাত্রা কনসোর্টিয়াম। আগামী দুই বছরের জন্য ১৭ কোটি টাকার চুক্তি করেছে বিসিবি। যা আগের চুক্তির চেয়ে ৪০ শতাংশ বেশি।

bcb_51363

১ সেপ্টেম্বর ২০১৬ থেকে ৩১ আগস্ট ২০১৮ পর্যন্ত নতুন এই চুক্তির মেয়াদ থাকবে। বিসিবির পরিচালক এবং বিপণন ও বাণিজ্যিক কমিটির চেয়ারম্যান কাজি ইনাম আহমেদ এমনটাই জানিয়েছেন।

চুক্তি অনুযায়ী এই সময়ে দেশের মাটিতে বাংলাদেশের যে সব সিরিজ অনুষ্ঠিত হবে সেগুলোর নামকরণ, স্ট্যাম্প, বাউন্ডারি সীমা, গ্যালারি, শিরোপা, টিম বাস ও স্টেডিয়ামের প্রবেশ পথে নিজেদের কোম্পানির নাম ব্যবহার করবে প্রতিষ্ঠানটি।

বিসিবির পরিচালক এবং বিপণন ও বাণিজ্যিক কমিটির চেয়ারম্যান কাজি ইনাম আহমেদ সংবাদ মাধ্যমকে বলেন, ‘চুক্তির জন্য প্রাথমিকভাবে ১২টি প্রতিষ্ঠান আগ্রহ দেখিয়েছিল। তবে আমরা সেখান থেকে নিলামে সর্বোচ্চ দর হাঁকানো প্রতিষ্ঠান ইমপ্রেস মাত্রাকে বেছে নিয়েছি।’

স্পন্সরশিপের জন্য ঘরের মাঠে খেলার বিষয়টি গুরুত্বের সঙ্গে নেয় বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো। যদিও আগামী দুই বছর দেশের মাটিতে টাইগারদের খুব একটা সিরিজ নেই। বেশির ভাগ সিরিজই হবে দেশের বাইরে। তারপরও ইমপ্রেস মাত্রার সঙ্গে ১৭ কোটি টাকার চুক্তি করে স্বস্তি প্রকাশ করছে বিসিবি।