শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাড়ি খুঁজছে ওবামা পরিবার

 

আন্তর্জাতিক ডেস্ক :প্রেসিডেন্ট হিসেবে বারাক ওবামার মেয়াদ এখনো আট মাস বাকি। কিন্তু এরই মধ্যে ওবামা পরিবার বাড়ি খোঁজা শুরু করেছে।
যুক্তরাষ্ট্রের একটি পত্রিকা জানায়, ওয়াশিংটন ডিসির কাছেই কালোরামা এলাকায় বাড়ি ভাড়া নেয়ার পরিকল্পনা করছেন তারা। কারণ, তাদের ছোট মেয়ে সাশা এখনো স্থানীয় একটি স্কুলে পড়াশুনা করছে।

 

1382888477000-AFP-524133435-001

খবরে বলা হয়, ওবামা পরিবার ঠিক কোন বাড়িটি পছন্দ করেছে সেটা জানাতে চায়নি হোয়াইট হাউস। তবে মনে করা হচ্ছে কালোরামা রোডের ২৪৪৭ নম্বর বাড়িটিই তারা পছন্দ করে থাকতে পারেন। এ বাড়িতে আগে সিরিয়ার রাষ্ট্রদূত থাকতেন।
বাড়ি খুঁজছে ওবামা পরিবারবাড়িটিকে ওবামা পরিবারের সম্ভাব্য গন্তব্য বলে মনে করার কারণ হচ্ছে, ওই এলাকায় তারের বেড়া দেয়া ওই বাড়িতেই কেবল ভাড়ার নোটিশ ঝুলছে।

এছাড়া অন্য একটি কারণ হচ্ছে, কালোরামা এলাকা থেকে হোয়াইট হাউস খুব দূরে নয়। সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও হিলারি ক্লিনটন দম্পতির বাড়িও এখান থেকে কাছেই। ওবামাও মেয়াদ শেষে ওয়াশিংটন ডিসিতে বসবাসের সিদ্ধান্ত নিলে তিনিই হবেন প্রেসিডেন্ট উড্রো উইলসনের পর দ্বিতীয় সাবেক প্রেসিডেন্ট, যিনি মেয়াদ শেষে ওয়াশিংটনে থাকবেন। উল্লেখ্য, ১৯২১ সালে হোয়াইট হাউজ ছাড়ার পর প্রেসিডেন্ট উড্রো উইলসন ওয়াশিংটন ডিসিতেই থেকে যান।