শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগুয়েরোর সেঞ্চুরির রাতে ম্যানসিটির হোঁচট

2016_04_20_09_01_55_yBC5J1yz46tqawfS17w7dWJOGJzdjT_originalস্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে অসাধারণ এক কীর্তি সার্জিও আগুয়েরো। মঙ্গলবার রাতে নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে একবার লক্ষ্যভেদ করে লিগটিতে শততম গোলের মাইলফলক স্পর্শ করলেন ম্যানচেস্টার সিটির প্রাণভোমরা। এখানেই শেষ নয়, প্রিমিয়ার লিগের ইতিহাসে এটি দ্বিতীয় দ্রুততম গোলের সেঞ্চুরির রেকর্ড।

এই নজির গড়তে আগুয়েরোর খেলেছেন ১৪৭ ম্যাচ। এর আগে ১৯৯৫-৯৬ মৌসুমে ১২৪ ম্যাচ খেলে শততম গোলের দেখা পেয়েছিলেন অ্যালেন শেয়ারার। যা প্রিমিয়ার লিগের ইতিহাসে এখনো পর্যন্ত সবচেয়ে দ্রুততম গোলের সেঞ্চুরি করার কীর্তি।

দুর্ভাগ্যের বিষয়, আগুয়েরোর সেঞ্চুরির রাতে হোঁচট খেয়েছে ম্যানসিটি। খুইয়েছে মূল্যবান দুটি পয়েন্ট। প্রতিপক্ষ নিউক্যাসেলের সঙ্গে ১-১ গোলের ব্যবধানে ড্র নিয়ে মাঠ ছেড়েছে ম্যানুয়েল পেলেগ্রিনির দল।

মাইলফলকের ম্যাচে ভালোই খেলছিলেন আগুয়েরো। ম্যাচের ১৪তম মিনিটেই প্রতিপক্ষ শিবিরে হানা দেন তিনি। সফলও হয়েছেন। আলেকজান্ডার কোলারবের ফ্রি-কিক থেকে পাওয়া বলটি দুর্দান্ত এক হেডে নিউক্যাসেলের জালে জড়ান আর্জেন্টাইন এই স্ট্রাইকার।

স্বাগতিকরা অবশ্য গোলটা শোধ দিয়েছে প্রথমার্ধেই। ম্যাচের ৩১ মিনিটের মাথায় মুসা সিসিকোর সহায়তায় ম্যানসিটির জাল কাঁপান ভারনন আনিতা। আর তাতে সমতায় ফেরে নিউক্যাসেল। ম্যাচটিতে আর কোনো গোল না হওয়ায় ম্যানসিটির জয়ের আশা ফিকে হয়ে গেছে।

এমন ফলেও লিগ টেবিলে ম্যানসিটির অবস্থানের পরিবর্তন হয়নি। ৩৪ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান তৃতীয়। সমসংখ্যক ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে যথারীতি তালিকার শীর্ষে রয়েছে লেস্টার সিটি। ৬৮ পয়েন্ট সংগ্রাহক টটেনহাম হটস্পারসের দখলে রয়েছে দ্বিতীয় স্থান।

https://youtu.be/Brw_PLm8n6s

এ জাতীয় আরও খবর