শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কসবায় বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত

b baria mapকসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : বৃহস্পতিবার (১৭ মার্চ) কসবা উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭ তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে: শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগীতা,শিশু সমাবেশ ও বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, পুরস্কার বিতরন ও সকল ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা।
স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরিফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো.আনিছুল হক ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন: উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, সহকারী কমিশনার (ভূমি) মো.আলী আফরোজ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাফর আহমেদ, কসবা মহিলা ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো.তসলিম মিয়া, উপজেলা আওয়ামীলীগ যুগ্ন আহ্বায়ক এমজি হাক্কানী, কাজী মো. আজহারুল ইসলাম ও কসবা প্রেসক্লাব সহ-সভাপতি নেপাল চন্দ্র সাহা। বক্তব্য রাখেন বগাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা আক্তার, শিক্ষক মো.মাহমুদুল হাসান ও শিক্ষার্থী মিথিলা রানী সাহা। পরে প্রতিযোগীতায় অংশগ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।
এদিকে স্থানীয় সিডিসি স্কুল বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাংকন, উপস্থিত বক্তৃতা, কেক কাটা, আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিডিসি স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ও কসবা প্রেসক্লাব সভাপতি মো.সোলেমান খানের সভাপতিত্বে অনষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো.আনিছুল হক ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন: উপজেলা আওয়ামীলীগ যুগ্ন আহ্বায়ক এমজি হাক্কানী, বেসরকারি সংস্থা ওডিপি কেন্দ্রিয় কমিটির সভাপতি মো.আজিজুল ইসলাম বাচ্চু, কসবা প্রেসক্লাবের সহ-সভাপতি নেপাল চন্দ্র সাহা ও কৃষি ব্যাংক কর্মকর্তা মানিক চন্দ্র রায়। পরে বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। এসময় স্কুলের শিক্ষক-অভিভাবক-শিক্ষার্থী, সাংবাদিক সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
তাছাড়া বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলা বঙ্গবন্ধু পরিষদ, কসবা প্রেসক্লাব, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, কসবা টি আলী ডিগ্রি কলেজ, তারাপুর ইদ্রিস মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্ব স্ব উদ্যোগে আলোচনা সভা, কেক কাটা বিভিন্ন বিষয়ে প্রতিযোগীতা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে।

এ জাতীয় আরও খবর