শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তপ্ত ব্রাহ্মণবাড়িয়া, কাল সারাদেশে হরতাল

b_baria_bg_890225107-400x190ছাত্রদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগ নেতাকর্মীদের ত্রিমুখী সংঘর্ষে এক ছাত্রের মৃত্যুতে উত্তপ্ত হয়ে উঠেছে ব্রাহ্মণবাড়িয়া। সোমবার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মাদ্রাসা ছাত্রের সঙ্গে আওয়ামী লীগ ও পুলিশের সংঘর্ষের ঘটনার পর মঙ্গলবার ভোরে হাফেজ মাসুদুর রহমান (২০) নামে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হলে এলাকা আবারো উত্তপ্ত হয়ে পড়ে।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ ও চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর পরিপেক্ষিতে জামিয়া ইউনুছিয়া মাদ্রাসাসহ জেলার শীর্ষস্থানীয় আলেমগণ মাদ্রাসায় বৈঠক করে আগামীকাল বুধবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছেন।
এ রিপোর্ট লেখা পর্যন্ত আইনশৃংখলা বাহিনীর সঙ্গে মাদ্রাসা ছাত্রদের সংঘর্ষ চলছে। বিক্ষুব্ধ ছাত্ররা ট্রেন লাইন অবরোধ করে রেখেছে। এতে ঢাকা-ব্রাক্ষণবাড়িয়া রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল থেকেই শহরের টিএ রোড, হাসপাতাল রোড, কান্দিপাড়ার মোড়সহ বেশ কয়েকটি স্থানে অবরোধ সৃষ্টি করে মাদ্রাসা ছাত্ররা। তারা মঠের গোড়া এলাকায় বিক্ষোভ প্রদর্শন করে।
শহরে বিজিবি মোতায়েনের বিষয়টি নিশ্চিত করেছেন ১২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল নজরুল ইসলাম।ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার সহকারী পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ বলেন, বিজিবির পাশাপাশি পুলিশ সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।
এর আগে, সোমবার রাতে সংঘর্ষের ঘটনায় পুলিশের ২০ সদস্যসহ অর্ধশত ব্যক্তি আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েকশ’ রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করেছে। সংঘর্ষ চলাকালে কয়েকশ’ ককটেলের বিস্ফোরণ ঘটেছে।

এ জাতীয় আরও খবর

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪৩ ডিগ্রি ছুঁই ছুঁই

তাপপ্রবাহ ৭৬ বছরের রেকর্ড ভাঙলো

ইতিহাসের দীর্ঘতম তাপপ্রবাহ বইছে

ভারতে হরলিক্স আর ‘স্বাস্থ্যকর পানীয়’ নয়

প্রতিদিন মরছে ১ লাখ মুরগি, ক্ষতি ২০ কোটি টাকা

খালেদা জিয়ার সঙ্গে ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক

বিদেশি মিশনগুলোতে কূটনীতিকরা কে কোথায় দায়িত্ব পাচ্ছেন?