শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সমাজকল্যাণমন্ত্রীর দাফন আজ

news-image

 

মৌলভীবাজারের হজরত শাহ মোস্তফার (রহ.) মাজার কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় সমাজকল্যাণমন্ত্রী মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলীর দাফন বুধবার বাদ আসর সম্পন্ন হবে। মন্ত্রীর একান্ত সচিব মাসুদ আহমদ জানান, দুপুর ১টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে মন্ত্রীর মরদেহ মৌলভীবাজার স্টেডিয়ামে নেয়া হবে।
সেখান থেকে তার মরদেহ শহরের বেড়িরপাড় এলাকায় শ্রীমঙ্গল সড়কের বাসভবনে নেয়া হবে। বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত সব শ্রেণিপেশার মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ সরকারি উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে রাখা হবে। বিকাল সাড়ে ৪টায় এখানে তার শেষ জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে রাষ্ট্রীয় মর্যাদায় হজরত শাহ মোস্তফার (রহ.) মাজার কবরস্থানে দাফন করা হবে। মৌলভীবাজার পৌরসভার মেয়র ফয়জুল করিম জানান, সমাজকল্যাণমন্ত্রীর মৃত্যুতে পৌরসভার পক্ষ থেকে তিন দিনের শোক পালন করা হচ্ছে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ ও জেলা যুবলীগের সভাপতি ফজলুর রহমান ফজলু জানান, মন্ত্রীর মৃত্যুতে দলের পক্ষ থেকে তিন দিনের শোক ঘোষণা করা হয়েছে। এ সময় দলের জেলা কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতভাবে এবং কালো পতাকা উত্তোলন করা হবে। দলের নেতাকর্মীরা বুকে কালো ব্যাজ ধারণ করবেন। উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ঢাকার বারডেম হাসপাতালে ভর্তি হন মহসিন আলী। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ৫ সেপ্টেম্বর সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয়। গত সোমবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
  

এ জাতীয় আরও খবর