শুক্রবার, ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বখাটে যুবক কর্তৃক স্কুলছাত্রীকে মারধরের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

news-image

নিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ায় দশম শ্রেণির এক ছাত্রীকে বখাটে যুবক কর্তৃক মারধরের ঘটনায় কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বুধল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা কুমিল্লা-সিলেট মহাসড়কের সুহিলপুরে বিক্ষোভ করে। এ ঘটনায় বখাটে যুবক ইলিয়াসকে (২২) স্থানীয়রা আটক করে পুলিশে সোপর্দ করেছে। আটক ইলিয়াস উদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ছাতিয়ান গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে। অবরোধের কারণে মহাসড়কের দু’পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
স্থানীয়রা জানান, বুধল উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রীকে ইলিয়াস প্রায়ই উত্যক্ত করতো। এ ঘটনায় ওই ছাত্রীর পরিবার স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও বিদ্যালয় কর্তৃপক্ষকে বিষয়টি জানালেও তারা কোনো প্রতিকার পাননি। বৃহস্পতিবার সকালে ওই ছাত্রী বিদ্যালয়ে আসার সময় বখাটে ইলিয়াস তার পথরোধ করে মারধর শুরু করে। এক পর্যায়ে ওই ছাত্রীর শরীরের কাপড় ছিঁড়ে ফেলে বখাটে ইলিয়াস। এ সময় ওই ছাত্রীর আর্তচিৎকারে স্থানীয় ঘটনাস্থলে এসে ইলিয়াসকে আটক করে পুলিশে সোর্পদ করে।
এ ঘটনায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে কুমিল্লা-সিলেট মহাসড়কের সুহিলপুর এলাকায় অবস্থান নেয়। এর ফলে দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারীদের সরিয়ে দিলে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাস জানান, আটক ইলিয়াসকে ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে কারাদন্ড প্রদান করা হবে।