বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতিসংঘে শেখ হাসিনার আগমন প্রতিহতের ক্ষমতা বিএনপি’র নেই

news-image

ডেপুটি স্পীকার অ্যাড. ফজলে রাব্বী

শেখ হাসিনা এখন বিশ্বনেত্রী। সমস্ত বিশ্ব এখন শেখ হাসিনা সরকারকে সম্মান করে। জাতিসংঘের সাধারণ অধিবেশনে আসলে তাঁকে নাকি প্রতিহত করবে বিএনপি। যারা এসব কথা চিন্তা করেন তারা বোকার স্বর্গে বাস করেন। জাতিসংঘে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার আগমন প্রতিহতের ক্ষমতা বিএনপি’র নেই। গত রবিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের পালকী সেন্টারে জাতীয় সংসদের ডেপুটি স্পীকার অ্যাড. ফজলে রাব্বী মিয়া গাইবান্ধা সোসাইটির দেওয়া সংবর্ধনার জবাবে এসব কথা বলেন।
তিনি উল্লেখ করে বলেন, ফিদেল ক্যাস্ট্রো হিমালয় দেখেন নাই, কিন্তু হিমালয়ের মত আকাশে মাথা উচুঁ করে দাঁড়িয়ে থাকা বঙ্গবন্ধুকে দেখেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি দেশকে শুধু মুক্তই করেন নাই, তিনি সমস্ত বিশ্বের মানুষকে মুক্তির স্বপ্ন দেখিয়েছেন। নিজের সংবর্ধনা অনুষ্ঠানে ফিদেল ক্যাস্ট্রোর বক্তব্য দিয়ে এভাবেই বঙ্গবন্ধুকে স্মরণ করেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার অ্যাড. ফজলে রাব্বী মিয়া। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চৌগাছা-ঝিকরগাছা এলাকার সংসদ সদস্য মো. মনিরুল ইসলাম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নুরন্নবী প্রধান। সঞ্চালনা করেন প্রতিষ্ঠাতা সভাপতি মোস্তাকুর রহমান রেজভী, স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শাহজাহান সরকার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাহফুজুর রহমান, তৈফিকুল ইসলাম বিদ্যু, সফিকুল আজম তুহিন, রেজাউল ইসলাম প্রমূখ। সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতেই গাইবান্ধা সোসাইটির কর্মকর্তারা ফজলে রাব্বী মিয়াকে ফুলের গুচ্ছ দিয়ে বরণ করে নেন।
অ্যাড. ফজলে রাব্বী মিয়া আরো বলেন, আবার আর একটি ১৫ আগস্ট সৃষ্টি করার ষড়যন্ত্র করছেন, তাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে অ্যাড. ফজলে রাব্বী বলেন, বাংলাদেশে আর কোনােদিন ১৫ আগস্ট হবে না। কিন্তু ১৫ আগস্টের হত্যাকাণ্ডে জড়িত সবার বিচার বাংলার মাটিতেই হবে। হত্যাকারীরা বিশ্বের যে প্রান্তেই থাকুক না কেন তাদেরকে দেশে ফিরে আনার আইনী প্রক্রিয়া সরকার করে যাচ্ছে। তিনি বলেন, আজকে যুক্তরাষ্ট্র সরকার ও যুক্তরাষ্ট্রবাসীদের আমরা বাংলাদেশের পক্ষ থেকে প্রশ্ন রাখতে চাই। তারা যখন তখন হিউম্যান রাইটসের কথা বলেন, মানবাধিকারের কথা বলেন, যখন ১৫ আগস্টে বঙ্গবন্ধু, তার পরিবারসহ জাতীয় ৪ নেতাকে হত্যা করা হয়েছিল,  ইনডেমেনিটি অধ্যাদেশ জারী করা হয়েছিল, তখন তাদের বিবেক ও মানবাধিকার কোথায় ছিল? তিনি বলেন, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ বিভিন্ন ব্যাপারে আপনারা দেশে ডলার পাঠান। তার সাথে যদি আর মাত্র ১০টি ডলার দেশ ও সমাজের জন্য পাঠান, তাহলে আর ২০৪১ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে না, ২০৩০ সালের মধ্যেই বাংলাদেশ মধ্য আয়ের দেশে পরিণত হবে।
বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য মো. মনিরুল ইসলাম, হেনরি কিসিঞ্জার এক সময় বাংলাদেশকে তলাবিহিন ঝুড়ি বলেছিলেন। সেই বাংলাদেশ এখন নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। তিনি বলেন, যে বিশ্বব্যাংক পদ্মা সেতু নির্মাণের ব্যাপারে দুর্নীতির অভিযোগ তুলেছিল তারাও বলেছে, বাংলাদেশ উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। মনিরুল ইসলাম বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, আপনি উল্লাস করে ১৫ আগস্টে কেক কাটেন, আইভি রহমানকে হত্যা করেন, এর জবাব বাংলাদেশের মানুষকে দিতে হবে। তিনি বলেন, অনেকের ধারণা বাংলাদেশ চালায় আওয়ামী লীগ বা বিএনপি। আসলে বাংলাদেশ চলে প্রবাসীদের রেমিটেন্সের টাকা দিয়ে।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ১৫ আগস্টকে বিশ্বের সবচেয়ে শোকাবহ দিন হিসেবে উল্লেখ করে বলেন, এই দিনে বঙ্গবন্ধু ও তার পরিবারকেই শুধু হত্যা করা হয় নাই। বাংলাদেশের গণতন্ত্র, বাঙালির হাজার বছরের সভ্যতা এবং মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করা হয়েছে। তিনি ডেপুটি স্পীকারের কাছে দাবি করে বলেন, যে উত্তরবঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদের বাড়ি, সেই উত্তরবঙ্গে অচিরেই গ্যাস সরবরাহের জন্য আপনাকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। অনুষ্ঠানশেষে গাইবান্ধার কবি আলম সিদ্দিকীর ছড়ার বই ক্লেরিহিউ-এর মোড়ক উন্মোচন করা হয়।