শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিসিএস ফল প্রকাশের তারিখ জানে না পিএসসি

news-image

৩৪তম বিসিএসের চূড়ান্ত ফল কবে প্রকাশিত হবে তা নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত জানাতে পারেনি বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। কমিশনের একজন সদস্য আগামী ১০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হতে পারে বলে জানিয়েছেন। তবে কবে নাগাদ ফল প্রকাশ হতে পারে তা জানাতে এখনই অনিচ্ছুক প্রতিষ্ঠানটির চেয়ারম্যান একরাম আহমেদ।
চলতি বছরের ২৪ মার্চ থেকে ৩৪তম বিসিএসের লিখিত পরীক্ষাশুরু হয়েছিল। প্রিলিমিনারিতে উত্তীর্ণ হয়ে এবার রেকর্ড সংখ্যক৪৬ হাজার ২৫০ জন পরীক্ষার্থী এতে অংশ নেন।
আগস্ট মাসের দ্বিতীয় সপ্তাহে এক সপ্তাহের মধ্যে ফল প্রকাশ করা হবে বলে পিএসসির বরাত দিয়ে গণমাধ্যমে খবর বেরিয়েছিল। তবে কবে নাগাদ ফল প্রকাশ করা সম্ভব সে সিদ্ধান্তেই পৌঁছতে পারেনি প্রতিষ্ঠানটি।
এ বিষয়ে যোগাযোগ করা হলে পিএসসির চেয়ারম্যান একরাম আহমেদ বলেন, কবে ফলাফল প্রকাশ করতে পারব তা বলতে পারছি না। তবে আমরা কাজ হার্ট এন্ড সোল কাজ করছি।
এর আগেও ‘এক সপ্তাহের মধ্যে ফলাফল প্রকাশ’ হবে বলে গণমাধ্যমে সংবাদ বেরিয়েছিল জানালে তিনি বলেন, আসলে সবকিছু দেখেশুনেই ফলাফল প্রকাশ করতে হয়। দেখা যায় রেজাল্ট তৈরি হয়ে গেছে, কিন্তু আবার রিচেক করতে হয়। এ রকম অনেক বিষয় থাকে।
তবে যোগাযোগ করা হলে পিএসসির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, আগামী ১০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হতে পারে।
এদিকে আগামী ২৮ তারিখে একাধিক নিয়োগ পরীক্ষা থাকায় বিপাকে পড়েছে চাকরিপ্রার্থীরা। ২৮ তারিখে নির্ধারিত ৭ টি পরীক্ষার মধ্যে পিএসসির অধীনে মুক্তিযোদ্ধা ও নৃতাত্ত্বিক কোটায় রাজস্ব বোর্ডের সহকারী রাজস্ব কর্মকর্তা নিয়োগের পরীক্ষা সকাল ১০ টা থেকে ১১টায় অনুষ্ঠিত হবে।
একই সময়ে অন্য পরীক্ষা থাকলেও পরীক্ষা পিছানো হবে না জানিয়ে পিএসসি চেয়ারম্যান একরাম আহমেদ বলেন, পরীক্ষা নির্ধারিত সময়েই হবে। এটা পিছানো হবে না।
এদিকে একই দিন একই সময়ে বাংলাদেশ কৃষি ব্যাংকের সিনিয়র অফিসার পদে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এ ছাড়া একই দিন সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পযন্ত এনটিআরসিএ এর অধীনে শিক্ষক নিয়োগ পরীক্ষা, ১৭ টি জেলায় বিকাল ৩ টা থেকে ৪ টা ২০ পর্যন্ত প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা, সমবায় অধিদফতরের পরিদর্শক, সহকারী পরিদর্শক ও সরেজমিন তদন্তকারী পদে বিকাল সাড়ে ৩ টায় পরীক্ষা অনুষ্ঠিত হবে।