শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাবিতে উপাচার্য ভবনে ছাত্রলীগের তালা, শিক্ষক নিয়োগ স্থগিত

news-image

ক্যাম্পাস প্রতিবেদক ছাত্রলীগের আন্দোলনের মুখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ এনে বৃহস্পতিবার সকাল থেকে শাবি উপাচার্য ভবনে তালা দেয় ছাত্রলীগ।
পরে দুপুরের দিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত করা হয়েছে বলে ঘোষণা শাবির ভারপ্রাপ্ত উপাচার্য ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।
আন্দোলনকারী ছাত্রলীগ নেতাদের অভিযোগ, সমাজবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ড. আব্দুল গণির বিভাগীয় প্রধানের মেয়াদ শেষ হবে ৫ জুন। এজন্য তার পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতেই চাপে পড়ে প্রশাসন বিশ^বিদ্যালয় বন্ধ থাকা অবস্থাতেই শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করে। এজন্যই বৃহস্পতিবার শিক্ষক নিয়োগ বাছাই বোর্ডের তারিখ নির্ধারণ করা হয়।
ছাত্রলীগ নেতারা বিশ্ববিদ্যালয় খোলার পর নিয়োগ প্রক্রিয়া শুরুর দাবি জানান।
এদিকে ভারপ্রাপ্ত উপাচার্য বৃহস্পতিবার দুপুরে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত করা হয়েছে ঘোষণা দেয়ার পর উপাচার্যের ভবনের তালা খুলে দেয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিবন চক্রবর্তী পার্থ।
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা অঞ্জন বলেন, ‘সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিতভাবে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকা অবস্থাতেই শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু করা হয়। আমরা বিশ্ববিদ্যালয় খোলার পর স্বচ্ছভাবে নিয়োগ প্রক্রিয়া শুরু করার দাবি জানিয়েছি।’
এ ব্যাপারে শাবির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে ছুটি চলাকালীন সময়ে নিয়োগ প্রক্রিয়া অনৈতিক বা অবৈধ কিছুই নয়। সবার সম্মতির ভিত্তিতেই এই তারিখ নির্ধারিত হয়েছিল। কিন্তু উদ্ভূত পরিস্থিতিতে নিয়োগ প্রক্রিয়া স্থগিত করা হয়েছে।’

এ জাতীয় আরও খবর