মঙ্গলবার, ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আশুগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১ ॥ আহত ১৫

news-image

আশুগঞ্জ প্রতিনিধি : তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আশুগঞ্জ দূর্গাপুর ইউনিয়নের তাজপুর গ্রামে দু’পক্ষের সংঘর্ষে ১ জন নিহত হয়, আহত হয় ১৫ জন।
প্রত্যক্ষদর্শী ও পুলিশের বর্ণনা অনুযায়ী একই গ্রামের জ্যোস্না বেগম ও তার স্বামী হিরা মিয়া, হোসনা বেগম ও তার স্বামী জাকির মিয়া এর সাথে প্রায় ৮ দিন আগে ধান ক্ষেতে নাড়া কাটা নিয়ে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে জ্যোস্না ও হোসনা বেগম মারামারিতে লিপ্ত হলে স্থানীয় এলাকাবাসী ঘটনাটি নিজেদের মধ্যে আপোষ নিস্পত্তি করার জন্য উদ্যোগ নেই। ৩নং ওয়ার্ড মেম্বার সিজান মিয়ার নেতৃত্বে গত ৩১ মে বিকেলে স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের নিয়ে বিচার শালিশের এক পর্যায়ে হোসনা বেগমের স্বামী জাকির মিয়া ও হোসনা বেগমসহ সাদেক মিয়া, আহম্মদ আলী, রমজানসহ প্রায় ৪০/৫০ জনের একটি সশস্ত্র দল প্রতিপক্ষ জ্যোস্না বেগম ও তার স্বামী হিরা মিয়াসহ অন্যান্য লোকজনের উপর অতর্কিতে হামলা চালালে এক পর্যায়ে রতন মিয়া (৩৫), পিতা- মালু মিয়া নামে একজন আহত অবস্থায় হাসপাতালে নেয়ার সময় মৃত্যুবরণ করে এবং ১৫ জন আহত হন। আহতদের মধ্যে সালাম মিয়া নামে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়। ঘটনার পরপরই থানা পুলিশের তড়িৎ ব্যবস্থা নেয়ার ফলে এলাকাবাসীর পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় এলাকার পরিস্থিতি থমথমে অবস্থা বিরাজ করছে। পুরো গ্রাম পুরুষ শূণ্য হয়ে গেছে। এলাকা থেকে মানুষ তাদের ঘরের বিভিন্ন মালামাল নিয়ে পালিয়ে যাওয়ার চিত্র দেখা গেছে।
ঘটনাস্থলে ওসি (তদন্ত) সেলিম উদ্দিনকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমরা রাত থেকে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করেছি। যে কোন পরিস্থিতি মোকাবেলা করার জন্য আমরা প্রস্তুত। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।