শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয় সীমান্তের উর্ধ্বতন নিরাপত্তা কর্মকর্তারাও পাচারে জড়িত !

news-image

আন্তর্জাতিক সম্প্রদায়ের চাপের মুখে, সীমান্তে আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত কর্মকর্তাদেরও তদন্তের আওতায় আনার ঘোষণা দিয়েছে মালয়েশিয়া। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রী দাতুক ওয়ান জুনাইদি জাফর জানিয়েছেন, সীমান্তে আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত কর্মকর্তাদের তদন্তের আওতায় আনার পাশাপাশি সেখানকার স্থানীয় প্রতিনিধিদেরকেও জেরা করা হবে। মালয়েশিয়া পুলিশ এসব তদন্ত করবে। সরকার জড়িতদের গ্রেফতারে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে সন্দেহভাজন ১২ পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে।

মানব পাচারে জড়িত সন্দেহে এ ১২ জন পুলিশ কর্মকর্তার মধ্যে ৪ জনকে আটক করেছে রয়্যাল মালয়েশিয়ান পুলিশ। আর বাকী আটজনকে আটক করেছে মালয়েশিয়ান এন্টি করাপশন কমিশন।

বুধবার সংসদে ওঠা বিতর্কের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

এছাড়া পারলিসের বনবিভাগের শীর্ষ কর্মকর্তাসহ আরো ১৫ জন গুরুত্বপূর্ণ সরকাতি কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, স্থানীয় সরকারী অফিসার ও প্রতিনিধির অগোচরে বনে এসব অপকর্ম হয়েছে, এটা অসম্ভব। তারা যদি তা অস্বীকার করে, তাহলে এটা প্রমাণ হবে যে, তারা সীমান্ত ঠিকমত তাদের দায়িত্ব পালন করছে না।

এরা গতবছরের ফেব্রুয়ারী-মার্চ মাসে যখন অবৈধ অভিবসাীদের বিরুদ্ধে অভিযান চলছিলো, তখন আটক করা হয়েছিলো। কিন্তু আগে কেন এসব গণকবরের সন্ধান পাওয়া যায়নি, সংসদে এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জায়গাটি ঘন জঙ্গলে হওয়ায় খুঁজে পেতে দেরি হয়েছে।

 

এ জাতীয় আরও খবর