মঙ্গলবার, ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

‘দেশে কোনো হত দরিদ্র থাকবে না’ (ভিডিও)

news-image

ডেস্ক রির্পোট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ অথনৈতিক ভাবে উন্নত হয়েছে এবং ভবিষ্যতে আরও উন্নত হবে। দেশে বর্তমানে যে হত দরিদ্র আছে ২০২১ সাল থেকে বাংলাদেশে আর কোনো হত দরিদ্র থাকবে না।
বৃহস্পতিবার বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  এফবিসিসিআইএর পক্ষ থেকে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একথা বলেন,
প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশ স্বাধীন হয়েছে, আমরা স্বাধীন দেশের মানুষ। তাই আমরা সারা বিশ্বে মাথা উঁচু করে চলব। আমরা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছে পরাধীনতার শৃঙ্খল থেকে মানুষকে মুক্ত করার জন্য। সুতরাং উন্নত বিশ্বের সাথে বাংলাদেশ তাল মিলিয়ে চলতে পারে সে জন্য আ.লীগ সরকার সব ধরনের কাজ করে যাচ্ছে।
স্থল সীমান্ত চুক্তির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আজকে যে স্থল সীমান্ত চুক্তি বাস্তবায়িত হয়েছে এটা ছিল বঙ্গবন্ধুর অবদান। কারণ ১৯৭২ সালে বঙ্গবন্ধু সরকার গঠন করার পরে সীমান্ত চুক্তি পাশ করা জন্য সংসদে আইন পাশ করেন। তারই ধারাবাহিতায় আজ আমরা সীমান্ত চুক্তি বিল পাশ করতে পেরেছি। এজন্য আমি ভারতের পার্লামেন্টেকে ধন্যবাদ জানাচ্ছি।
প্রধানমন্ত্রী বলেন, আ.লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশ সব দিকে দিয়ে উন্নত হয়েছে। আমাদের মাথা পিছু আয় বেড়েছে। এখন আর আমাদের অন্য দেশের কাছে হাত পেতে চলতে হয় না। আমরা ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে ডিজিটাল দেশ হিসেবে গড়ে তুলব। এবং আমাদের দেশে যারা হত দরিদ্র আছে আগামী ২০২১ সালের মধ্যে দেশে আর হত দরিদ্র থাকবে না।
ব্যবসায়ীদের প্রতি আহবান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ব্যবসায়ীদের প্রতি আমি আহবান জানাচ্ছি, দেশের অর্থনীতির চাকা সচল করার প্রধান চালিকা শক্তি হলেন আপনারা। তাই আপনাদের প্রতি আমার আহবান আপনাদের অধীনে যারা কাছ করে তাদেরকে আপনারা ভালবাসবেন।