সোমবার, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ডিসিসি নির্বাচনে প্রার্থী দেবে ‘আসল’ বিএনপি

Original_BNPডেস্ক রির্পোট : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থী দেয়ার ঘোষণা দিলেন ‘আসল’ বিএনপির মুখপাত্র কামরুল হাসান নাসিম।

মঙ্গলবার দুপুরে রাজধানীর রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে এক প্রেসব্রিফিংয়ে তিনি এ ঘোষণা দেন।

এ সময় তিনি আসল বিএনপির পূর্বঘোষিত মহাসমাবেশ ২৬ মার্চ থেকে পিছিয়ে ১০ এপ্রিল করার ঘোষণা দেন।

এ সময় কামরুল হাসান নাসিম বলেন, ‘আসলে আমরা সামনে কী চাচ্ছি ভাত না ভোট? যদি ভাত চাই নির্বাচন ২০১৯ সালে হলেও সমস্যা নেই। আর যদি ভোট চাই তবে আগামী বছরই ভোট হওয়া উচিত।’

তাই ভাত না ভোট তা নির্ধারণে বিশেষ গণভোটের আহ্বান জানান তিনি। এছাড়া পেট্রোল বোমা ও সহিংসতা রুখতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী রাজনৈতিক দলগুলোকে নিয়ে সর্বদলীয় সংগ্রাম কমিটি গড়ারও আহ্বান জানান তিনি।

এ সময় ‘আসল’ বিএনপির খবর প্রচারের ক্ষেত্রে সাংবাদিকদের আচরণে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, যারা অন্ধকার ঘর থেকে পেট্রোল বোমা মারার নির্দেশ দিচ্ছে তাদের নিউজ বেশি প্রচার করা হয়। কিন্তু আমরা যারা জনগণের ভোটের ভাতের অধিকারের কথা জনসম্মুখে প্রচার করি তাদের নিউজ প্রচার তেমন একটা হয় না। আগামীতে আসল বিএনপির বিভিন্ন কর্মসূচির খবর গুরুত্ব দিয়ে প্রচারের জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

এছাড়া তার বিএনপিই আসল বিএনপি এবং খালেদা জিয়ার বিএনপিকে অবৈধ আখ্যা দিয়ে কামরুল হাসান নাসিম বলেন, আসল বিএনপি ইতিমধ্যেই খালেদা জিয়ার নেতৃত্বকে অবৈধ ঘোষণা করেছে।