শুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

দৌলতদিয়ায় লঞ্চডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ১৭

ডেস্ক রির্পোট : পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে কার্গোর ধাক্কায় আড়াইশ’ যাত্রী নিয়ে এমভি মোস্তফা-৩ নামে একটি লঞ্চ ডুবে গেছে। ডুবে যাওয়া লঞ্ছ থেকে ১৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

১৭ জনের মৃতদেহ উদ্ধার, নিখোঁজ শতাধিক
পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ডুবে যাওয়া লঞ্চ এমভি মোস্তফার ১৩ যাত্রীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে নারী ও শিশুও রয়েছে। তবে তাদের পরিচয় জানা যায়নি।

sink boat

পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি নুরুজ্জামান বিষয়টি সাংবাদিকদের জানান। এদিকে, লঞ্চডুবির ঘটনায় দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাটে স্ব স্ব জেলা প্রশাসকের উদ্যোগে দুটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে বলে জানিয়েছেন রাজবাড়ীর জেলা প্রশাসক।

রোববার বেলা পৌনে ১২টার দিকে পাটুরিয়া থেকে দৌলতদিয়া যাওয়ার পথে সারবাহী কার্গোর ধাক্কায় ডুবে যায় লঞ্চটি। এতে প্রায় আড়াইশ যাত্রী ছিলেন। দেড়শ শতাধিক যাত্রী উদ্ধার হলেও এখনো প্রায় শতাধিক যাত্রী নিখোঁজ রয়েছেন।

এদিকে পাটুরিয়া লঞ্চঘাট শাখার সুপারভাইজার আব্দুল হাই ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আড়াইশ যাত্রী নিয়ে পাটুরিয়া থেকে ‘এমভি মোস্তফা-৩’ দৌলতদিয়া যাচ্ছিল। মাঝপদ্মায় যেতেই বাঘাবাড়ী থেকে আসা একটি ইউরিয়া সারভর্তি কার্গো ওই লঞ্চকে ধাক্কা দেয়। এতে আড়াইশ যাত্রী নিয়ে লঞ্চটি ডুবে যায়।

lanch 1 (1)

ডুবে যাওয়া লঞ্চের যাত্রী গোয়ালন্দ কৃষি অফিসের হেড ক্লার্ক তফসির জানান, লঞ্চটি ডুবে যাওয়ার সময় তিনিসহ কেবিনের বাইরে থাকা যাত্রীদের অনেকে সাঁতরে অন্য লঞ্চ ও ট্রলারে উঠতে সক্ষম হয়।

তবে লঞ্চের ভেতরে থাকা শতাধিক যাত্রী বের হতে পারেনি। এদের মধ্যে অনেকের মৃত্যুর আশঙ্কা করছেন তিনি।

তফসির আরো জানান, মানিকগঞ্জের হরিরামপুর এলাকা থেকে আসা একটি কার্গো লঞ্চটির মাঝখানে ধাক্কা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে লঞ্চটি উল্টে ডুবে গেছে।

সাইদুল ইসলাম নামে আরেকজন জানান, তার ভগ্নিপতি রমজান ওই লঞ্চে ফল বিক্রি করেন। তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। রমজানের বাড়ি রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার অন্তার মোড়ে।

এদিকে লঞ্চটিকে উদ্ধার করতে মাওয়া থেকে যাত্রা করেছে উদ্ধারকারী জাহাজ রুস্তম।

এ জাতীয় আরও খবর

ডাচদের ‘প্রতিশোধের’ হুমকি, আর্জেন্টিনার ভাবনায় ইনজুরি

ক্রোয়েশিয়া বাধা টপকে সেমিতে যেতে পারবে ব্রাজিল?

হাজারীবাগে দুই শিশুসন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যা

জিজ্ঞাসাবাদের জন্য ডিবিতে আনা হয়েছে ফখরুল-আব্বাসকে : হারুন

৫ নারীর হাতে বেগম রোকেয়া পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

সবজির দাম কমেছে, এখনো অস্বস্তি চাল-চিনি-তেলে

সতর্ক অবস্থানে পুলিশ : নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে তালা, যান চলাচল বন্ধ

বিএনপিকে মোকাবিলা করবে ১৪ দল: আমু

এপিডিইউর ভাইস চেয়ারম্যান হলেন মির্জা ফখরুল

সাগরে ঘূর্ণিঝড় ‘মানদৌস’

শান্তিপূর্ণ সমাবেশের অধিকারের নিশ্চয়তা চায় জাতিসংঘ

বিএনপির গণসমাবেশ: বাঙলা কলেজ মাঠ পরিদর্শনে ডিএমপি