শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কড়া নিরাপত্তায় গাজীপুরে স্বত:স্ফূর্ত হরতাল

gazipur-hortal-27-12_196042ডেস্ক রির্পোট : খালেদা জিয়ার জনসভাস্থলে ১৪৪ ধারা জারির প্রতিবাদে গাজীপুরে সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে ২০ দলীয় জোট। শনিবার ভোর ৬টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল চলবে।
শুক্রবার রাতে ২০ দলীয় জোটের জরুরি বৈঠক শেষে খালেদা জিয়ার জনসভাস্থলে ১৪৪ ধারা জারির প্রতিবাদে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম গাজীপুরে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করেন। একই সঙ্গে দলটি  সারাদেশে বিক্ষোভের ডাক দেয়।
সকাল থেকেই গাজীপুর জেলা শহর, চান্দনা চৌরাস্তা, টঙ্গী, বোর্ড বাজার, এলাকার গুরুত্বপূর্ণ স্থান এবং মহাসড়কে পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে। হরতালকে ঘিরে পিকেটারদের ঠেকাতে প্রতিটি পয়েন্টে ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করেছে পুলিশ। এছাড়া গাজীপুরে ৫প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
পুলিশি তৎপরতায় বিচ্ছিন্নভাবে পিকেটিং করছে বিএনপি কর্মীরা। তবে উল্লেখযাগ্য তেমন পিকেটিং না হলেও স্বত:স্ফূর্তভাবে হরতাল পালন হতে দেখা গেছে। জেলার সড়কমহাসড়ক দিয়ে কোন যানবাহন চলাচল না করলেও সীমিত আকারে কিছু লেগুনা, টেম্পু, ইজিবাইক ও রিক্সা চলাচল করছে।
এদিকে যানবাহন কম থাকায় কর্মস্থলগামী যাত্রীরা পড়েছেন বিপাকে। জেলা শহরের শিবাড়ি মোড়, চান্দনা চৌরাস্তাসহ বিভিন্ন পয়েন্টে শিল্প-কারখানায় কর্মমূখী যাত্রীদের ভীড় লক্ষ্য করা গেছে।
জনসভাস্থল ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠ এখনো পুলিশি প্রহরায় রয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলার কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটার খবর পাওয়া যায় নি।
জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ডাঃ মাজহারুল আলম জানান, রাতভর পুলিশ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বাসায় অভিযান চালিয়েছে। পুলিশের তাড়া খেয়ে নেতাকর্মীরা বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে ছিল। এখন তারা ঐক্যবদ্ধ হয়ে নগরীর বিভিন্ন স্থানে হরতালের সমর্থনে মিছিল ও পিকেটিং চালিয়ে যাচ্ছে।
জেলা ছাত্রদলের সিনিয়র সহসভাপতি মনিরুল ইসলাম সকালে জানান, এমনিতেই ১৪৪ ধারা জারি করা হয়েছ। যেখানে মিছিল ও সমাবেশ নিষিদ্ধ। তার পরও ছাত্রদলের নেতাকর্মীরা বিচ্ছিন্ন ভাবে পিকেটিং ও মিছিল করছে।  তবে ঐক্যবদ্ধ হয়ে মিছিল ও পিকেটিংয়ের প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি।
প্রসঙ্গত, শনিবার গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে বিএনপিসহ ২০ দলীয় জোটের পূর্ব নির্ধারিত সমাবেশ করার কথা ছিল। কিন্তু ছাত্রলীগ পাল্টাপাল্টিা সভা ডাকা নিয়ে স্থানীয় জেলা প্রশাসন শুক্রবার দুপুর ২টা থেকে অনিদিষ্টকালের জন্য ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠ ও এর আশ এলাকায় ১৪৪ জারি করে।
বিএনপির জনসভাস্থলে ১৪৪ ধারা জারির প্রতিবাদে শুক্রবার রাতে শনিবার গাজীপুরে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় ২০ দলীয় জোট।

এ জাতীয় আরও খবর

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪৩ ডিগ্রি ছুঁই ছুঁই

তাপপ্রবাহ ৭৬ বছরের রেকর্ড ভাঙলো

ইতিহাসের দীর্ঘতম তাপপ্রবাহ বইছে

ভারতে হরলিক্স আর ‘স্বাস্থ্যকর পানীয়’ নয়

প্রতিদিন মরছে ১ লাখ মুরগি, ক্ষতি ২০ কোটি টাকা

খালেদা জিয়ার সঙ্গে ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক

বিদেশি মিশনগুলোতে কূটনীতিকরা কে কোথায় দায়িত্ব পাচ্ছেন?