শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাজারে আসছে নতুন ব্রেসলেট (ভিডিওসহ)

93534_braceletআন্তর্জাতিক ডেস্ক :ফোন চান, ফোন পাবেন। ই-মেল করতে চান, করতে পারবেন। গান শোনা, এমনকি সিনেমা দেখা, তা-ও এক নিমেষে। কিন্তু এর জন্য এক গাদা ডিভাইস নিয়ে ঘুরতে হবে না। হাতে একটি ব্রেসলেট থাকলেই যথেষ্ট।

 

অ্যাপলের স্মার্টওয়াচ বের হওয়ার আগেই সাইক্রেটের একটি অভিনব ব্রেসলেট নিয়ে কাস্টমারদের মধ্যে উৎসাহের অন্ত নেই। এটি পরে থাকলে আপনার হাতই হয়ে উঠবে টাচস্ক্রিন। সেখানে ইন্টারনেট থেকে ফোন করা। গান শোনা, সিনেমা দেখা সবই সম্ভব হবে। অর্থাৎ এক কথায় একটি স্মার্ট পোন ওবং ট্যাবলেট মিলে যা করতে পারে, তা সবই এমনকি কিছুটা বেশিও করবে এই ব্রেসলেট।

1418437243let3কিভাবে সম্ভব হবে এটি?

 

ব্রেসলেটের গায়ে একটি ছোট্ট প্রোজেক্টর রয়েছে, যার মাধ্যমে আপনার হাতেই ফুটে উঠবে ছবি। তার সঙ্গে ৮টি লং রেঞ্জ প্রক্সিমিটি সেন্সর লাগানো রয়েছে, যা আঙুলের প্রতিটি স্ট্রোক বা সোয়াইপ নিমেষে ধরতে পারবে। যার ফলে আপনি এক দিকে যেমন ই-মেল লিখতে পারবেন। অন্য দিকে, ভিডিও বা সিনেমাও দেখতে পারবেন। এর সঙ্গে ওয়াই-ফাই, ব্লু টুথ এবং ইউএসবি পোর্টও থাকছে। খুব সহজেই অন্য স্মার্ট ফোনের সঙ্গে ব্রেসলেটটি ‘সিঙ্ক’ করা যায়। শুধু কব্জির একটা মোচড়েই সব ফুটে উঠবে আপনার হাতে।

 

সংস্থার প্রতিষ্ঠাতা গিলামে পমিয়ের জানাচ্ছেন, ‘আমরা একটি থ্রি-জি কার্ডও এর সঙ্গে জুড়ে দেয়ার চেষ্টা করছি, যাতে ভিডিও কল করা যায়।’ তিনি আরো জানিয়েছেন, ব্রেসলেটটির দুটি ভার্শান রয়েছে। একটি ১৬ জিবি একটি ৩২ জিবি। ১০টি রঙের বৈচিত্র্যও মিলবে। আগামী বছর জুন মাসে বাজারে আসবে এই ব্রেসলেট। দাম মোটামুটি ৩০০ পাউন্ডের কাছাকাছি হবে বলে জানা গেছে।