শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আশুগঞ্জে কাল আওয়ামীলীগের দু’গ্র“পের একই স্থানে সভা ॥এলাকায় উত্তেজনা

amiligনিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে কাল শনিবার সকালে উপজেলা আওয়ামীলীগের দুই গ্র“পের একই স্থানে সভা আহবান করা হয়েছে। সভাকে কেন্দ্র করে উপজেলা শহর জুড়ে চরম উত্তেজনা বিরাজ করছে। আশংকা করা হচ্ছে বড় ধরনের কোন ঘটনা ঘটতে পারে। তবে একই স্থানে সভা বন্ধে প্রশাসনে পক্ষ থেকে এখনো কোন উদ্যোগ গ্রহন করা হয়নি।
জানা যায় জেলা আওয়ামলীলীগ বুধবার রাতে হাজী ছফিউল্লাহ মিয়াকে আহবায়ক করে আশুগঞ্জ উপজেলা আওয়ামলীগের একটি আহবায়ক কমিটি গঠন করে। অন্যদিকে তৃর্ণমূল ভোটে নির্বাচিত উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদককে অবমূল্যায়ন ও উপজেলা আওয়ামলীগের সম্মেলনে তার কাছে পরাজিত সাবেক সাধারন সম্পাদক আবু নাছের আহমেদকে প্রথম যুগ্ন আহবায়ক করায় উপজেলা আওয়ামীলীগ বুধবার রাতেই জরুরী সভা আহবান করে। সভায় সর্ব সম্মতি ক্রমে বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা হাজী মাহবুবুর রহমান কে আহবায়ক করে করে আরেকটি পাল্টা কমিটি ঘোষনা করে। পড়ে দুই কমিটি তাদের নেতাকর্মিদের নিয়ে বুধবার রাতেই আনন্দ মিছিল ও সমাবেশ করেছে। তারই ধারাবাহিকতায় কাল শনিবার সকালে উপজেলা আওয়ামীলীগের দলীয় অফিসে দুই গ্র“প জরুরী সভা আহবান করেছে। আর এই সভাকে কেন্দ্র পুরো উপজেলা জুড়ে এখন চলছে উত্তেজনা। যে কোন সময় সংর্ঘষ ঘটনা ঘটতে পারে। দুই গ্র“প তাদের স্ব স্ব শক্তির মহড়া দিচ্ছে প্রকাশ্যে। সভার ব্যাপারে এক অংশের আহবায়ক ছফিউল্লাহ মিয়ার সাথে যোগাযোগ করলে তাকে পাওয়া যায়নি। তবে অপর অংশের আহবায়ক হাজী মাহবুবুর রহমান জানান কাল আমাদের দলের আহবায়ক কমিটি সভা রয়েছে। পাশপাশি জেলা থেকে যে কমিটি ঘোষনা করা হয়েছে। তাদের প্রত্যাখান করেছে উপজেলা আওয়ামলীগের তৃর্ণমূল নেতাকর্মিরা। কেননা তারা জাতীয় সংসদ ও উপজেলা পরিষদ নির্বাচনে দলের বিরুদ্ধে সরাসরি অবস্থানকারী। তিনি আরও জানান আগে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা পড়ে দলীয় পদ দেওয়ার জন্য তিনি জেলা আওয়ামীলীগ কে অনুরোধ করেন।।
এদিকে দুই গ্র“পের সভার কারনে উপজেলা শহরে আইন শৃঙ্খলা পরিস্তিতি অবনতি ঘটতে পারে। এ ব্যাপারে আশুগঞ্জ থানার অফিসার ইনর্চাজ আবু জাফর জানান সভাটি নিয়ে দুই গ্র“পের সাথে আলোচনা চলছে।