শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লন্ডনে ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি ইউকে গঠন,

UK Comityডেক্স রিপোর্ট : ব্রিটেনে অবস্থানরত ব্রাহ্মণবাড়িয়া প্রবাসীদের ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি ইউকে নামের একটি সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। গত ১০ আগষ্ট পুর্ব লন্ডনের হোয়াইট চ্যাপেলের একটি প্রফেশনাল কনফারেন্স সেন্টারে এ সংগঠনের আত্মপ্রকাশ ঘটে।
লন্ডনে বসবাসরত ব্রাহ্মণবাড়িয়া জেলার সব থানার ব্যবসায়ী, পেশাজীবী, চাকরীজীবী,শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনীপেশার লোকজনের উপস্থিতিতে এক সভায় সর্বসম্মতি ক্রমে ২শ ১ সদস্য বিশিষ্ট একটি সংগঠন তৈরী করা হয়।এতে রয়েছে ৫ জন উপদেষ্টা, ৪৯ জনের কার্যকরী পরিষদ এবং বাকীরা সাধারন সদস্য।
মো:শফিকুল আলমকে সভাপতি,শাহিদ আহমেদ লিটনকে সাধারন সম্পাদক,এসএম ইব্রাহিম মিয়াকে সাংগঠনিক সম্মাদক এবং সাইফুল হাসান রনিকে কোষাধক্ষ করে ৪৯ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।
উপদেষ্টারা হচ্ছেন ড.হামিদুল হক,স্বপন রায় এবং এমএন খান জুনায়েদ।
সিনিয়র সহ সভাপতি করা হয়েছে সাঈদ রব সিপারকে।অন্যান্য সহসভাপতিরা হচ্ছেন আরিফুল ইসলাম,ব্যারিস্টার রায়হান আলম,শেখ আলম রতন।
যুগ্ম সাধারন সম্পাদক করা হয়েছে ব্যারিস্টার আলী ওয়াজেদ,ইঞ্জিনিয়ার ফারুক আহমেদ ও রফিকুল মাহমুদ ইসলামকে।
এ ছাড়া সহ সাংগঠনিক পদে নাজমুল হাসান,দপ্তর সম্পাদক মো:মামুন ভুইয়া,সহ কোষাদক্ষ আজিজুর রহমান বাবু,প্রচার সম্পাদক মনিরুজ্জামান পাপ্পু,ক্রীড়া সম্পাদক সাকিল ভুইয়া আপ্যায়ন সম্পাদক রবিউল ইসলাম,সাংস্কৃতিক সম্পাদক মিসেস মিলি রফিক,শিক্ষা বিষয়ক সম্পাদক শাহাদাত হোসেন।
ব্রিটেনে বসবাসরত ব্রাহ্মণবাড়িয়া প্রবাসীদের সুখ দুখে একে অপরের সহায়ক হতেএবং নিবিড় সম্পর্ক বজায় রাখতে  এই কমিটি গঠন করা হয়েছে বলে নেতৃবৃন্দ জানান।

এ জাতীয় আরও খবর