বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭ খুনের ঘটনায় মেয়র আইভীকে জিজ্ঞাসাবাদ চলছে

IV...ডেস্ক রির্পোট : নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের ঘটনায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে জিজ্ঞাসাবাদ করছে জনপ্রশাসন মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি।সোমবার পৌনে ১১টার দিকে সচিবালয়ে তদন্ত কমিটির আহ্বায়ক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহজাহান আলী মোল্লার কক্ষে এ জিজ্ঞাসাবাদ শুরু হয়।রোববারই সচিবালয়ে জিজ্ঞাসাবাদ করা হবে এমন তথ্য সাংবাদিকদের জানান জনপ্রশাসন মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির সদস্য সচিব আবুল কাশেম মো. মহীউদ্দীন।তিনি বলেন, সোমবার সকাল ১০টায় মেয়র আইভীকে এবং মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় শামীম ওসমানকে জিজ্ঞাসাবাদ করা হবে। এই তদন্ত কমিটি এ পর্যন্ত ৩৫০ জনের বেশি মানুষকে জিজ্ঞাসাবাদ করেছে, যাদের মধ্যে র‌্যাবের শীর্ষ কর্মকর্তারাও রয়েছেন। আগামী ৯ই সেপ্টেম্বরের মধ্যে আদালতে চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিলের কথা রয়েছে।

এর আগে ওই ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি কলকাতার কারাগারে আটক নূর হোসেনকে জিজ্ঞাসাবাদ করা হবে কিনা জানতে চাইলে এ নিয়ে চিন্তাভাবনা চলছে বলেও জানান তিনি।

আলোচিত সাত খুনের ঘটনা প্রকাশের পর আলোচনায় আসে এমপি শামীম ওসমান ও মেয়র আইভীর বিরোধের বিষয়। এ নিয়ে পাল্টাপাল্টি বক্তব্যও দেয় দুই পক্ষ। একটি অডিও টেপ প্রকাশ করে শামীম আঙুল তোলেন আইভীর এক ঘনিষ্ঠজনের দিকে।

অন্যদিকে একেক সময় একেক রকম বক্তব্য দিয়ে আলোচনায় ছিলেন এমপি শামীম ওসমান। ঘটনার পরই নিহত কাউন্সিলর নজরুল ইসলামের শ্বশুর শহীদুল ইসলাম অভিযোগ আনেন র‌্যাব ছয় কোটি টাকার বিনিময়ে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। র‌্যাবের বিরুদ্ধে হত্যাকাণ্ডে সংশ্লিষ্টতার অভিযোগ ওঠার পর র‌্যাব ১১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, মেজর আরিফ হোসেন এবং লেফটেন্যান্ট কমান্ডার এমএম রানাকে বাধ্যতামূলক অবসর দেয়া হয়। গ্রেপ্তার হওয়ার পর কয়েক দফায় জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে নিজেদের দোষ স্বীকার করে আদালতে তারা জবানবন্দিও দেন।

খুনের ঘটনা আগে থেকেই জানতেন বলে সে সময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসানের বিরুদ্ধেও অভিযোগ ওঠায় তাকেও জিজ্ঞাসাবাদ করেছে এ কমিটি।

উল্লেখ্য, গত ২৭শে এপ্রিল দুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে অপহৃত হন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও কাউন্সিলর নজরুল ইসলাম, জ্যেষ্ঠ আইনজীবী চন্দন সরকারসহ সাতজন। এর তিন দিন পর ৩০শে এপ্রিল শীতলক্ষ্যায় একে একে ভেসে ওঠে তাদের মরদেহ। এরা হলেন- এক গাড়িতে থাকা কাউন্সিলর নজরুল ইসলাম, তার সঙ্গী তাজুল ইসলাম, মনিরুজ্জামান স্বপন, লিটন ও তার গাড়িচালক জাহাঙ্গীর আলম এবং আরেকটি গাড়িতে থাকা আইনজীবী চন্দন সরকার ও তার গাড়িচালক ইব্রাহিম।

এ জাতীয় আরও খবর

শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি

ঢাকা কৃত্রিম মরুভূমিতে পরিণত হয়েছে: মির্জা আব্বাস

অস্ত্র মামলায় খালাস পেয়েছেন গোল্ডেন মনির

ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা আইনে বাইডেনের সই

উপজেলা ভোট ব্যর্থ হলে ৭ জানুয়ারির প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে-সিইসি

সোনার দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানালেন সাকিব

ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ