মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

স্টেইনের তোপে বিধ্বস্ত লঙ্কানরা

stainগল টেস্টে স্টেইনের বোলিং তোপে পড়ে বেশ বিপদেই পড়ে গেলো স্বাগতিক শ্রীলঙ্কা। টেস্টের তৃতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থানে রয়েছে সফরকারী দক্ষিণ আফ্রিকা।সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৯ উইকেটে ২৮৩ রান। স্বাগতিকরা প্রোটিয়াদের চেয়ে এখনো ১৭২ রান পিছিয়ে রয়েছে।শুক্রবার বিনা উইকেটে ৩০ রান নিয়ে খেলতে নেমে  ১০৪ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় লঙ্কানরা। একে একে ফিরে যান সিলভা, সাঙ্গাকারা ও জয়াবর্ধনে।চতুর্থ উইকেট জুটিতে থিরিমান্নেকে নিয়ে থারাঙ্গা প্র্রাথমিক বিপদ সামনে নেয়ার চেষ্টা করেন। কিন্তু দলীয় রানে লঙ্কান শিবিরে আঘাত হানেন ডুমিনি। লঙ্কানদের ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ রান করা থারাঙ্গা ফিরে যান ৮৩ রান করে।

ধ্বংসস্তূপে একা লড়াই করে যান ম্যাথুজ। তাকে যোগ্য সঙ্গ দেন থিরিমান্নে (৩৮) ও হেরাথ (১৭)। অষ্টম উইকেট জুটিতে রঙ্গনা হেরাথের সঙ্গে ৭১ রানের জুটি গড়ে দলকে ফলো-অনের হাত থেকে রক্ষা করেন সর্বোচ্চ রান সংগ্রাহক ম্যাথিউস (৮৯)।

দিনশেষে লঙ্কানদের সংগ্রহ ৯ উইকেটে ২৮৯ রান। ক্রিজে রয়েছেন হেরাথ (১৭) ও ইরাঙ্গা (১)।দক্ষিণ আফ্রিকার হয়ে স্টেইন ৫টি, মরকেল ২টি এবং ডুমিনি ও ইমরান তাহির নেন একটি করে উইকেট।এলগার ও ডুমিনির সেঞ্চুরিতে ৯ উইকেটে ৪৫৫ রানে প্রথম ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা।  -ক্রিকইনফো