শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিভাবে বশে আনবেন সঙ্গীনীকে

priyo_58262বহু চেষ্টার পর তাকে রাজী করালেন দেখা করার জন্য। বিলাসবহুল রেস্তোরাও নির্ধারণ করে ফেললেন প্রথম সাক্ষাতের স্থান হিসেবে। প্রথম সাক্ষাতের মঞ্চ প্রস্তুত। কিন্তু আপনার কিছু ভুলের কারণে এতসব কষ্ট পণ্ডশ্রমে পরিণত হতে পারে।
 
কখনো চিন্তা করেছেন, আপনার সম্পর্ক ভেঙে যাওয়ার পেছনে ডেটিংয়ে কোনো ভুল ছিল কি না? আপনি যদি কারো সঙ্গে সম্পর্ক এগিয়ে নিয়ে যেতে চেষ্টা করেন, তাহলে এ লেখার পয়েন্টগুলো মনে রাখুন। এমনও হতে পারে, ডেটিংয়ের সামান্য ভুলের কারণে আপনার সম্পর্ক ভেঙে যাচ্ছে।
সাবেক প্রেমিকার প্রসঙ্গ না তোলা:
 
প্রথম ডেটিংয়ে গিয়ে নিজের অতীত প্রেম কাহিনী খুলে বসার দরকার নেই। এতে তার মনে বিরূপ প্রভাব পড়বে। বিষয়টি এভাবে চিন্তা করুন, প্রথম দেখাতেই সে আপনাকে তার সাবেক প্রেমিকের সঙ্গে কাটানো সময়গুলোর গল্প বলা শুরু করল। আপনার নিশ্চয় ভাল লাগবে না। তাই পুরনো কাসুন্দি ঘাঁটা থেকে বিরত থাকেন। অতীত বাদ দিয়ে ভবিষ্যৎ নিয়ে বিশেষ করে নিজেদের সম্পর্কে কথা বলুন।
 
অন্যান্য নারীদের প্রসঙ্গে কথা না বলা:
আপনার জীবনে এর আগে অনেক নারীই আসতে পারে তবে তাদের সম্পর্কে প্রথম ডেটে কথা না বলাই ভালো। কোনো মেয়েই প্রথম পরিচয় জানতে চাইবে না যে আপনার সঙ্গে এর আগে কয়টি মেয়ের প্রেম ছিলো বা শারীরিক সম্পর্ক ছিলো কি না।
 
খুব হালকা কিংবা ভারী খাবার অর্ডার না করা:
একেবারে হাল্কা কোনো খাবার যেমন শুধু সালাদের অর্ডার দিবেন না। আপনি ডেটিংয়ে গেছেন, ডায়েট করতে নয়। তাই বলে আবার খুব ভারী কোনো খাবার অর্ডার করতে বলবেন তাও নয়। এমন কিছুর অর্ডার করুন,যা নাড়াচাড়া করতে করতে দুজন সুন্দরভাবে কথা বলা চালিয়ে যেতে পারবেন। এছাড়া কোনো কিছু খাবার জন্যে অতিরিক্ত জোর করবেন না। কারণ কোনো মেয়েই জোরাজুরি প”ছন্দ করে না।
 
ভালো পোশাক পরিধান করা:
প্রথম ডেটে যাওয়ার সময় সুট টাই না পরা ভাল। সুট টাই পরে ইমপ্রেস করতে গিয়ে উল্টো ফল হতে পারে। তবে পরিস্থিতি যদি এমন হয় যে আপনি একটি বড় কর্পোরেট হাউজে চাকরি করেন। যেখান থেকে বেরিয়েই আপনি ডেটে যাবেন সেক্ষেত্রে আপনার সঙ্গিনী হয়তো বিষয়টি ইতিবাচকভাবে নেবে। তবে বসার আগে অবশ্যই চেহারা থেকে ফর্মাল ভাবটি ঝেড়ে ফেলতে হবে। সেজন্য টাই আর সুটটা একটু ঢিলা করে দিতে পারেন। সাধারণ পোষাক পরে গেলে অবশ্যই খেয়াল রাখবেন যাতে স্বাভাবিকের বেশি কিছু প্রদর্শিত না হয়।
 
খাবারের মূল্য নিয়ে অভিযোগ না করা:
কখনোই কোনো রেস্তোরায় গিয়ে খাবারের মূল্য নিয়ে অভিযোগ করা উচিত নয়, বিশেষ করে প্রথম ডেটের ক্ষেত্রে তো নয়ই। কেউ যদি বেশি অর্থ খরচ করতে না চান বা দামী রেস্তোরায় যেতে না চান তাহলে স্থানীয় কোনো রেস্তোরায় যেতে পারেন। তবে কোথাও গিয়ে সেটার খুঁত খুঁজে বের করা উচিত হবে না।

 

এ জাতীয় আরও খবর