সোমবার, ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রমজানে বন্ধ থাকবে সব শিক্ষাপ্রতিষ্ঠান

education minis.jpg and presidentপহেলা রমজান থেকেই সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দিয়েছে মন্ত্রিসভা। সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ নির্দেশনা আসে। বৈঠকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ১০ রমজানের পর থেকে স্কুল-কলেজসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের প্রস্তাব দিলে প্রধানমন্ত্রী রমজানের শুরু থেকেই ছুটি ঘোষণার পক্ষে সায় দেন। প্রধানমন্ত্রী বলেছেন, প্রয়োজনে গ্রীষ্মকালীন ছুটি কমিয়ে আনেন। তবু পুরো রমজান ছুটি থাকুক।

মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত একজন মন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। ওই সদস্য বলেন, রমজান মাসে মায়েদের সেহরির খাবার তৈরি এবং সকালে বাচ্চাদের স্কুলে আনা নেওয়ার কষ্ট লাঘবে প্রধানমন্ত্রী ছুটির পক্ষে মত দেন। তিনি জানান, প্রধানমন্ত্রী পহেলা রমজান থেকে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির জন্য ব্যবস্থা গ্রহণে শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীকে নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ  বলেন, এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। শিগগিরই বসে সিদ্ধান্ত নেব। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে। একইদিন মন্ত্রিসভার বৈঠকে আসন্ন রমজানে সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত, আধাস্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের জন্য সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অফিস সূচি অনুমোদন করা হয়।
বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩০ জুন থেকে বাংলাদেশে পবিত্র রমজান মাস শুরু হবে।

এ জাতীয় আরও খবর

বিপিএলের ম্যাচ কবে কখন কোথায়, দেখে নিন

রংপুরের পীরগাছায় মুক্তিপণ না পেয়ে শিশুকে হত্যা, দুই আসামির আমৃত্যু কারাদন্ড

করোনায় আরও ১২ জনের মৃত্যু, শনাক্ত ৩৩৫৯

ব্রাহ্মণবাড়িয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ২

প্রথম দিনেই উপেক্ষিত স্বাস্থ্যবিধি

পাথরঘাটায় টিকা নিয়ে ১০ শিক্ষার্থী অসুস্থ

প্রার্থিতা বাতিলের ভয় দেখিয়ে টাকা দাবি, নির্বাচন কর্মকর্তাকে অব্যাহতি

বাংলাদেশ ফুটবল দলের ইন্দোনেশিয়া সফর বাতিল

ডমিঙ্গোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাল বিসিবি

‘সরকারি কর্মচারীদের আচরণে যেন সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন না হয়’

বাংলাদেশের চাকরি ছেড়ে পাকিস্তানে গিবসন

দেশটাকে নিয়ে আজ ভাগ বাটোয়ারার হাট বসেছে : রিজভী