শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রমজানে বন্ধ থাকবে সব শিক্ষাপ্রতিষ্ঠান

education minis.jpg and presidentপহেলা রমজান থেকেই সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দিয়েছে মন্ত্রিসভা। সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ নির্দেশনা আসে। বৈঠকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ১০ রমজানের পর থেকে স্কুল-কলেজসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের প্রস্তাব দিলে প্রধানমন্ত্রী রমজানের শুরু থেকেই ছুটি ঘোষণার পক্ষে সায় দেন। প্রধানমন্ত্রী বলেছেন, প্রয়োজনে গ্রীষ্মকালীন ছুটি কমিয়ে আনেন। তবু পুরো রমজান ছুটি থাকুক।

মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত একজন মন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। ওই সদস্য বলেন, রমজান মাসে মায়েদের সেহরির খাবার তৈরি এবং সকালে বাচ্চাদের স্কুলে আনা নেওয়ার কষ্ট লাঘবে প্রধানমন্ত্রী ছুটির পক্ষে মত দেন। তিনি জানান, প্রধানমন্ত্রী পহেলা রমজান থেকে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির জন্য ব্যবস্থা গ্রহণে শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীকে নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ  বলেন, এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। শিগগিরই বসে সিদ্ধান্ত নেব। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে। একইদিন মন্ত্রিসভার বৈঠকে আসন্ন রমজানে সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত, আধাস্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের জন্য সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অফিস সূচি অনুমোদন করা হয়।
বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩০ জুন থেকে বাংলাদেশে পবিত্র রমজান মাস শুরু হবে।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী