বুধবার, ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বরোড মোড়ে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি সমর্থিত লোকজন পাল্টাপাল্টি মহাসড়ক অবরোধ

S Road Obarodব্রাহ্মণবাড়িয়ায় ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নিয়ে পাল্টাপাল্টি অবরোধ করেছে দুই সংসদ সদস্যের সমর্থকরা। এক সংসদ সদস্যের নির্বাচনী এলাকায় আর একজনের হস্তক্ষেপ এবং ক্ষমতাসীন দলের বিরুদ্ধে বক্তব্য ও বিবৃতি দেওয়ার প্রতিবাদে এ অবরোধের ঘটনা ঘটে।বৃহস্পতিবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল বিশ্বরোড মোড়ে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর)  আসনের আওয়ামী লীগ সমর্থিত সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর লোকজন এবং ওই মহাসড়ক সংলগ্ন সরাইল-নাসিরনগর-লাখাই আঞ্চলিক সড়কের কুট্টাপাড়া এলাকায় ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল) আসনের জাতীয় পার্টি সমর্থিত সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধার লোকজন অবস্থান নিয়ে পৃথক এ কর্মসূচি পালন করে। 


অবশ্য ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল) আসনের এমপি অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা নিজে কুট্টাপাড়া এলাকার অবরোধ কর্মসূচিতে অংশ নেন। এসময় পুলিশ বাধা দিলে তা উপেক্ষা করে তারা মহাসড়ক অবরোধ করে। 


প্রায় ঘণ্টাখানেক পর পুলিশের অনুরোধে অবরোধ তুলে রাস্তার পাশে মানববন্ধন করে। ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের এমপি অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা বলেন, মোকতাদির চৌধুরী সম্প্রতি তার নির্বাচনী এলাকা আশুগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ভবন উদ্বোধন করেছেন। 


অথচ ওই অনুষ্ঠানে তাকে আমন্ত্রণই জানানো হয়নি। এ ব্যাপারে তিনি আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রীর কাছে নালিশ করবেন বলে সাংবাদিকদের জানান। 


এতেও কাজ না হলে তার সমর্থকদের সঙ্গে নিয়ে মহাসড়ক অবরোধসহ কঠোর আন্দোলন কর্মসূচির ডাক দেবেন তিনি। 





অপরদিকে, আওয়ামী লীগ দলীয় এমপি উবায়দুল মোকতাদির চৌধুরীর সমর্থক জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাজমুল হোসেন ও সরাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকউদ্দিন ঠাকুরের নেতৃত্বে বিশ্বরোড মোড়ে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। এসময় মোকতাদিরের সমর্থকরা তার পক্ষে স্লোগান দেন। 


আওয়ামী লীগ নেতা রফিক উদ্দিন ঠাকুর বলেন, জিয়াউল হক মৃধা জাতীয় পার্টির এমপি। অথচ তিনি বিভিন্ন সময়ে আওয়ামী লীগের বিরুদ্ধে বক্তব্য ও বিবৃতি দিয়ে থাকেন। তার এসব কর্মকাণ্ডের প্রতিবাদে আমরা মহাসড়কে নেমে এসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছি।





ঘটনাস্থলে থাকা ব্রাহ্মণবাড়িয়া সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার শাহআলম বকাউল জানান, দুইপক্ষ পাল্টাপাল্টি অবস্থান নিলেও অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি। 



 

এ জাতীয় আরও খবর

এটিএম কার্ড ক্লোনকারী তুর্কি নাগরিক গ্রেপ্তার ঢাকায়

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মুস্তাফিজ

বুয়েট ছাত্র আবরার হত্যা : সাক্ষীর জবানবন্দি পাল্টে ছেলেকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে, অভিযোগ অমর্ত্যর বাবার

১৮ কোটি টাকা সহায়তা পেলেন দেড় হাজার পোশাক শ্রমিক

ইসি আইনের উদ্যোগকে প্রশ্নবিদ্ধ করতে চায় বিএনপি: ওবায়দুল কাদের

মহামারি ফুরিয়ে যায়নি, আসছে নতুন ভেরিয়েন্ট: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

ঊর্ধ্বমুখী সংক্রমণে অধিক ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে রংপুর বিভাগ

এক সপ্তাহে রোগী বেড়েছে ২২৮ শতাংশ: স্বাস্থ্য অধিদপ্তর

লুটপাট ধামাচাপা দিতে ১৪ বছর ধরে ল‌বিস্ট নিয়োগ করেছে সরকার : বিএনপি

পপির এবার মেয়ের মা হওয়ার গুঞ্জন!

সেবা প্রকাশনীর প্রতিষ্ঠাতা কাজী আনোয়ার হোসেন মারা গেছেন

যুব বিশ্বকাপে ক্যারিবিয়ান বিশপের ‘সুপারম্যান ক্যাচ’ (ভিডিও)