শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নূর হোসেনের সঙ্গে একবার নয়, ৭ বার কথা বলেছি : শামীম ওসমান

shamim02ডেস্ক রির্পোট : নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জে কোন কিছু ঘটলেই প্রকৃত বিষয় খতিয়ে না দেখে একটা মহল ও দু’-একটি গণমাধ্যম আমাদের পরিবারের দিকে অঙ্গুলি হেলন করে মিথ্যাচার করে। তাতে আমরা শঙ্কিত যে ভবিষ্যতেও বড় ধরনের অঘটন ঘটানোর চেষ্টা করা হবে। আগামী ২৬ জুন নারায়ণগঞ্জ-৫ আসনের উপনির্বাচনের আগেও রফিউর রাব্বীকে গুম করে দিয়ে তাদের ফাঁসানোর চেষ্টা করা হতে পারে এমন আশঙ্কা করে শামীম ওসমান রফিউর রাব্বীকে যথাযথ নিরাপত্তা দেয়ার আহ্বান জানান। তিনি বলেন, প্রায় ২০ কোটি টাকার খেলাপী ঋণে জর্জরিত রাব্বী কার ভরসায় নির্বাচন করতে চাচ্ছেন তা খতিয়ে দেখা উচিত। নারায়ণগঞ্জের সেভেন মার্ডারের ঘটনা থেকে মানুষ ও মিডিয়ার দৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করতে আরো বড় অঘটন ঘটানোর চেষ্টা করা হতে পারে বলে শামীম ওসমান আশংকা প্রকাশ করে বলেন, এ বিষয়ে আমি সাংবাদিক ভাইদের সহযোগিতা চাই। শনিবার বিকালে নারায়ণগঞ্জ ক্লাবে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন শামীম ওসমান।

শামীম ওসমান বলেন, যে গোয়েন্দা সংস্থা একটি জাতীয় পত্রিকাকে নূর হোসেনের সাথে আমার কথপোকথনের সিডি দিয়েছে তারা বিশেষ উদ্দেশে মানুষকে বিভ্রান্ত করতে সেটা করেছে। তিনি কথপোকথনের বিষয়টি স্বীকার করে বলেন, ২৯ এপ্রিল তার সাথে (নূর হোসেন) একবার নয় সাতবার কথা বলেছে। অনেকেই আমাকে অচেনা নাম্বার থেকে ফোন করে সেও একটি অচেনা নাম্বার থেকে ফোন করলে তাকে আমি বলি যদি নির্দোষ হও তাহলে আদালতে আত্মসমর্পণ করো। কিন্তু আমার কথপোকথনের বিষয়টি পুরোটা প্রকাশ না করে আংশিক প্রকাশ করায় প্রকৃত বিষয়টি মানুষ জানতে পারেনি। এদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ ও হত্যাকা-ের ব্যাপারে অনেক চাঞ্চল্যকর তথ্য এখন পুলিশের হাতে। হত্যার মোটিভ, কিলিং স্পট, অপহরণকারীদের কৌশল ও খুনের পর ঘটনার সঙ্গে জড়িত কয়েকজনের কথপোকথনের রেকর্ড তদন্তকারীদের হাতে রয়েছে। তদন্তসংশ্লিষ্ট একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, অপহরণের ২৪ ঘণ্টার মধ্যে নজরুলসহ সাতজনকে নারায়ণগঞ্জে হত্যা করা হয় বলে তারা নিশ্চিত হয়েছেন। অপহরণকারীদের কাছে নজরুল ও চন্দন সরকারের গাড়ি ছাড়াও তাদের নিজেদের তিনটি গাড়ি ছিল। নজরুলসহ সাতজনকে অপহরণের পর দীর্ঘ সময় বাঁচিয়ে রাখা অপহরণকারীদের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে উঠছিল। তাই তাদের সাতজনকেই দ্রুত হত্যা করা হয়। এছাড়া অপহরণের পর বিষয়টি ভিন্ন খাতে নেয়ার জন্য বিভিন্ন কৌশল ব্যবহার করা হয়। ঘটনার দিন (২৭ এপ্রিল) নজরুলের প্রাইভেটকার গাজীপুরের শালবন থেকে উদ্ধার করা হয়। চন্দন সরকারের প্রাইভেটকার রাজধানীর নিকেতন এলাকা থেকে ৩ মে উদ্ধার করা হয়। অপহূত দু’জনের গাড়ি পৃথক দু’টি স্থানে ফেলে দেয়াও অপহরণকারীদের কৌশলের অংশ ছিল। এত দিন পর্যন্ত বলা হয়েছিল, অপহরণের টার্গেট ছিলেন প্যানেল মেয়র নজরুল ইসলাম। তবে তদন্তের এ পর্যায়ে এসে জানা গেছে, নজরুল ছাড়া আরও একজন খুনের তালিকায় ছিলেন। তিনি হলেন নজরুলের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত মনিরুজ্জামান স্বপন। চন্দন সরকারসহ অন্য পাঁচজন ঘটনার শিকার হয়েছেন। দায়িত্বশীল একটি সূত্র জানায়, যে কোনো মুহূর্তে সাত খুনের ঘটনার তদন্তে আরও নতুন চমকপ্রদ তথ্য বেরিয়ে আসতে পারে।

তদন্তসংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, সাতজনকে হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত নূর হোসেনের কয়েকজন ঘনিষ্ঠ সহযোগীসহ ২২ জনকে গ্রেফতার করে রিমান্ডে নেয় পুলিশ। কয়েক দফায় জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন করা হয়। বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিবেদন, সরকার গঠিত তদন্ত কমিটির কাছে বিভিন্ন প্রত্যক্ষদর্শীর দেয়া বক্তব্য, ভুক্তভোগী পরিবারগুলোর কাছ থেকে পাওয়া তথ্য এবং মামলার তদন্ত কার্যক্রম চালাতে গিয়ে মাঠ পর্যায়ে পাওয়া তথ্য ও প্রযুক্তিনির্ভর তথ্য বিশ্লেষণ করে পুলিশ হত্যাকা-ের আদ্যোপান্ত সম্পর্কে মোটামুটি ধারণা পেয়েছে। সব তথ্য মিলিয়ে র‌্যাব-১১-এর সাবেক তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেও বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়। এসব তথ্যের ভিত্তিতেই বৃহস্পতিবার র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাকে সাত খুনের মামলায় আসামি হিসেবে গ্রেফতার দেখিয়ে আট দিনের রিমান্ডে নেয়া হয়। র‌্যাবের সদ্য সাবেক তিন কর্মকর্তাকে আরও জিজ্ঞাসাবাদ করলে নতুন তথ্য বেরিয়ে আসবে বলে মনে করছেন তদন্তসংশ্লিষ্টরা। হত্যার মোটিভ সম্পর্কে একজন কর্মকর্তা জানান, এখন পর্যন্ত যেসব তথ্য এসেছে তাতে তাদের ধারণা, টাকার জন্য সাতজনকে হত্যা করা হয়েছে।

সাত খুনের ঘটনা নিয়ে তদন্তসংশ্লিষ্ট কর্মকর্তারা প্রকাশ্যে কোনো কথা বলছেন না। বর্তমানে র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাকে নারায়ণগঞ্জের পুলিশ লাইনের পৃথক কক্ষে নিয়ে দীর্ঘ জিজ্ঞাসাবাদ করছে পুলিশের ১২ সদস্যের একটি বিশেষ টিম। রিমান্ডে সাবেক তিন র‌্যাব কর্মকর্তার তথ্যে কিছুটা গরমিল পাওয়া গেছে। তারেক রিমান্ডে বলেছেন, সাত খুনের সঙ্গে তাকে ষড়যন্ত্রমূলকভাবে জড়ানো হয়েছে। ইত্তেফাক

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা