সোমবার, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসকদের ২ ঘন্টা কর্মবিরতি পালন

indexপ্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মধ্যপাড়ায় অবস্থিত, জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডাঃ আবু সাঈদের মালিকানাধীন ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে সন্ত্রাসীদের হামলা ও কয়েকজন চিকিৎসককে লাঞ্চিত করার প্রতিবাদে আজ শনিবার ব্রাহ্মণবাড়িয়ায় সদর হাসপাতালে ২ ঘন্টা কর্মবিরতি পালন করে হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা। গতকাল শনিবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত কর্মবিরতি পালিত হয়। তবে কর্মবিরতি চলাকালে জরুরী বিভাগে চিকিৎসা স্বাভাবিক ছিল।
জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় শহরের মধ্যপাড়ায় অবস্থিত ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে গিয়ে ২ লাখ টাকা চাঁদা দাবি করে সন্ত্রাসীরা। টাকা দিতে অপরাগতা প্রকাশ করায় তারা চিকিৎসক ডাঃ হারুন আর রশিদ, ডাঃ ফয়েজ, ডাঃ দস্তগীরকে শারিরীক ভাবে লাঞ্চিত করে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়।
এ ব্যাপারে জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডাঃ আবু সাঈদ বলেন, হাসপাতালে হামলার ঘটনায় আমি নিজেই বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছি। তিনি তার হাসপাতালের নিরাপত্তা বিধানের জন্য প্রশাসনের প্রতি দাবি জানান।
এ ব্যাপারে সিভিল সার্জন ডাঃ নারায়ন চন্দ্র দাস বলেন, ২ ঘন্টা কর্মবিরতি চলাকালে জরুরী বিভাগের চিকিৎসা অব্যাহত ছিল। এতে রোগীদের কোন অসুবিধা হয়নি।