বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১২ উপজেলায় ভোট কাল, সহিংসতার আশঙ্কা

up elecডেস্ক রির্পোট : দেশের চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে সোমবার ১২ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। শনিবার রাতেই শেষ হয়েছে এসব উপজেলার আনুষ্ঠানিক প্রচার কাজ। ১৪ উপজেলার তফসিল ঘোষণা করা হলেও আইনি জটিলতার কারণে পরবর্তী সময়ে পটুয়াখালীর রাঙ্গাবালী ও নারায়ণগঞ্জের বন্দর উপজেলার নির্বাচন স্থগিত করা হয়।

ওই ১২ উপজেলা হলো- রংপুরের সদর, কাউনিয়া, গঙ্গাচড়া, পীরগাছা, সিরাজগঞ্জের কামারখন্দ, বরগুনার তালতলী, টাঙ্গাইলের বাসাইল, গাজীপুর সদর, রাজবাড়ী কালুখালী, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর ও কুমিল্লা জেলার আদর্শ সদর এবং সদর দক্ষিণ উপজেলায় নির্বাচন হচ্ছে।
এসব উপজেলায় ৬১ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে অর্ধেক প্রার্থীই বিদ্রোহী। এছাড়া ৬৯ জন ভাইস চেয়ারম্যান ও ৪৯ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যেও অধিকাংশ দলীয় হাইকমান্ডের বাইরে বিদ্রোহী হিসেবে নির্বাচন করছেন।
এদিকে, আগের ধাপগুলোর মতোই শেষ ধাপে সহিংসতার আশঙ্কা করছেন সংশ্লিষ্ট এলাকার সাধারণ মানুষ। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পর্যাপ্ত উপস্থিতি থাকলেও মানুষের মনে শঙ্কা কাটছে না। নির্বাচন কমিশন নিশ্চিত করেছে, আগের ধাপগুলো থেকে এবারের নির্বাচন শান্তিপূর্ণ হবে। এ ধাপে যেকোনো অনিয়ম ও সহিংসতায় সেনাবাহিনী সরাসরি হস্তক্ষেপ করবে বলেও জানিয়েছে ইসি।
এদিকে একই তারিখে ময়মনসিংহের তারাকান্দা উপজেলার চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন প্রার্থী।
প্রসঙ্গত, সারাদেশ ৪৮৭টি উপজেলার মধ্যে পাঁচ ধাপে এ পর্যন্ত মোট ৪৫৯টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে ১৯ ফেব্রুয়ারি প্রথম ধাপ, ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপ, ১৫ মার্চ তৃতীয় ধাপ, ২৩ মার্চ চতুর্থ ধাপ এবং ৩০ মার্চ পঞ্চম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়।

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি