সোমবার, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

প্রশাসনের সাথে আলোচনার প্রেক্ষিতে ব্রাহ্মণবাড়িয়ায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত

bbariaপ্রশাসনের সাথে ফলপ্রসু আলোচনার প্রেক্ষিতে ব্রাহ্মণবাড়িয়ার পরিবহণ ধর্মঘট স্থগিত করা হয়েছে। পরে ধর্মঘটের ১২ ঘন্টাপর  গত সোমবার সন্ধ্যা ৬টায় পুনরায় বাস চলাচল শুরু হয়।

পরিবহন ধর্মঘট নিরসনকল্পে গত সোমবার বিকেল ৩টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ডঃ মুহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান পিপিএম(বার),অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নাজমা বেগম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবদুর রব, ট্রাফিক পুলিশের পরিদর্শক বায়জিদ আহমেদ, জেলা বাস মালিক সমিতির সভাপতি হাজী মোমিন মিয়া, সাধারণ সম্পাদক মোঃ আলমগীর মিয়াসহ শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

সভায় ফলপ্রসু আলোচনার পর  জেলা সড়ক পরিবহন মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের ৬ দফা দাবি ধাপে ধাপে বাস্তবায়নের আশ্বাসে পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়।

এ ব্যাপারে জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আলমগীর মিয়া বলেন, আলোচনায় প্রশাসনের পক্ষ থেকে ৩০জুনের মধ্যে মহাসড়কে সিএনজিচালিত অটোরিকসা চলাচল বন্ধ  এবং ৭টি বাস পুড়িয়ে দেওয়ার ঘটনায় দুর্বৃত্তদের গ্রেপ্তারের আশ্বাস দেওয়া হয়। ফলে আমরা ধর্মঘট স্থগিত করেছি। তিনি বলেন, সন্ধ্যা ৬টা থেকে পুনরায় বাস চলাচল শুরু হয়েছে।

উল্লেখ্য সড়ক-মহাসড়কে অবৈধ সিএনজিচালিত অটোরিকসা চলাচল বন্ধসহ ৬ দফা দাবি বাস্তবায়ন ও সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার মেড্ডা বাসষ্ট্যান্ডে পার্কিং করা অবস্থায় রাতের বেলা ৭টি বাস দুর্বৃত্তরা আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার প্রতিবাদে গত সোমবার সকাল ৬টা থেকে জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু হয়েছিল।