সোমবার, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ের শতভাগ টিকেট ‘কালোবাজারীদের’ দখলে ॥ দুর্ভোগে যাত্রীরা ॥

indexজহির রায়হান : ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের মাধ্যমে তিনটি রুটে (ঢাকা-চট্রগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা-নোয়াখালী) বেশ কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচল করে। যার মাধ্যমে হাজার হাজার যাত্রী রেলওয়ে সেবা গ্রহন করে আসছে। কিন্তু একটি টিকেট কালেবাজারী চক্রের কারণে যাত্রীরা রেলওয়ে যাত্রী সেবার শতভাগ ভোগ করতে পারছে না। এই এলাকাসহ বেশ কয়েকটি এলাকার যাত্রীসাধারণ, যাত্রীরা কাউন্টারে টিকেট  না পেয়ে বাধ্য হয়ে ঐ চক্রের সদস্যদের কাছ থেকে দিগুন,তিনগুন বেশী দামে টিকেট ক্রয় করছে। অনেকে আাবার অভিমান করে চড়া দামে টিকেট ক্রয় না করে বিনা টিকেটেই ট্রেনে চড়ে তাদের তাদেরর গন্তব্যে পৌঁছে। যা রেলওয়ের বিরাট আর্থিক ক্ষতির অন্যতম কারণ।
সরেজমিন অনুসন্ধানে জানা যায়, কাউন্টারের টিকেট বিক্রেতা ও কিছুু পুলিশ সদস্য উৎকোচ গ্রহনপূর্বক দীর্ঘদিন এই টিকেট কালোবাজারী চক্রটিকে করে আসছে। যার ফলে চক্রটি প্রতি মাসে হাতিয়ে নিচ্ছে প্রায় কয়েক লক্ষ টাকা। মাঝে মাঝে জঅই এর হস্তক্ষেপে কিছুুদিন এদের কার্যক্রম বন্ধ থাকলে ও পরে চক্রটি আবার সক্রিয় হয়ে উঠে। এই টিকেট কালোবাজারী চক্রটি বেশ দাপটের সাথেই তাাদের টিকেট কালোবাজারী ব্যবসা পরিচালনা করছে। স্টেশন কর্তৃপক্ষ ও পুলিশ সদস্য নীরব ভুমিকা পালনে এই টিকেট কালোবাজারী চক্রটি এতই শক্তিশালী যে, কেউ প্রতিবাদ করতে গেলেই তাদের হামলার শিকার হয়ে হাসপাতালে ভর্তি হতে হয় অথবা জীবনটাই হাড়াতে হয়। যেমনটা হয়েছিল টিকেট বুকিং সহকারী গোলাম রাব্বনীর। আজ থেকে বছর খানেক আগে টিকেট কালোবাজারীদের টিকেট দিতে অস্বীকার করায় চক্রটির ছুঁড়িঘাতে ২৯ টি সেলাই তাঁর হাতে লেগেছে বলে জানান কাাউন্টারের সদস্য। এই টিকেট কালোবাজারীদের হাত থেকে রক্ষা করে যাত্রী সাধারণের সেবা প্রদানে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছেন যাত্রী সাধারণ ও এলাকাবাসী।
স্টেশন মাষ্টার মির্জা মোহাম্মদ শামসুল আলম আমাদের ব্রাহ্মণবাড়িয়া ডট কম কে জানান, রেলওয়ে স্টেশনের টিকেট কালোবাজারী বন্ধে নিয়মিত মোবাইল কোর্ট করার  জন্য তিনি অনুরোধ জানান জেলা প্রশাসকের কার্যালয় মাসিক মিটিংয়ে। স্টেশনে টিকেট কালোবাজারী বন্ধে পুলিশের ভুমিকা ও অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এ জাতীয় আরও খবর

৫-১২ বছর বয়সীরা পাবে ফাইজারের টিকা

রাশিয়ার বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের ঘোষণা জি-সেভেন নেতাদের

পিকআপে পদ্মা সেতু পার হচ্ছে মোটরসাইকেল

অবসর নিয়ে ভাবছেন ইংল্যান্ডের অধিনায়ক মরগান

হাতিয়ায় শ্বশুরবাড়ি থেকে গৃহবধূর লাশ উদ্ধার, পিটিয়ে হত্যার অভিযোগ

‘পদ্মা সেতু আমাদের অহংকার’

টাঙ্গাইলে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

শারীরিক সম্পর্কে স্বামীর অনীহা, অভিযোগ নিয়ে থানায় গেলেন নারী

নাট-বল্টু খোলার মামলা তদন্ত করবে সিআইডি

মোবাইলে এক মেয়ের সঙ্গে কথা বলতেন ইমরান, ঝগড়াও হতো!

ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ, বিশ্ববিদ্যালয়ে প্রবেশ নিষেধ শিক্ষকের

ঢাবির ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ